বাঁচামরার লড়াইয়ে আজ মাঠে নামছে জার্মানি

  যুগান্তর রিপোর্ট ২৩ জুন ২০১৮, ১২:৩৪ | অনলাইন সংস্করণ

বাঁচামরার লড়াইয়ে আজ মাঠে নামছে জার্মানি
ছবি: ইন্টারনেট

প্রথম ম্যাচেই দুর্বল মেক্সিকোর কাছে হারে ক্ষতবিক্ষত জার্মানি। আর সে কারণেই গতবারের বিশ্বচ্যাম্পিয়নদের সইতে হচ্ছে নানা সমালোচনা।

এ সমালোচনা কাঁধে নিয়েই বিশ্বকাপে আজ সুইডেনের বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে মাঠে নামবে টমাস মুলারদের দল। সুইডেনের বিপক্ষে নির্ভার থাকার কথা ছিল জার্মানদের। কেননা আজ মেসুত অজিলদের দল এমন একটি দলের মুখোমুখি হচ্ছে, যারা গত ৪০ বছরেও জার্মানিকে হারাতে পারেনি।

কিন্তু প্রথম ম্যাচে হারের ধাক্কায় এতটাই বেসামাল জার্মান শিবির যে, সুইডেনকেও বেশ গুরুত্ব দিতে হচ্ছে ২০১৪ বিশ্বকাপ সেরাদের।

তার ওপর চোট-আতঙ্ক ঢুকে পড়েছে জোয়াচিম লোর শিষ্যদের মধ্যে। আজকের ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন তাদের সেন্টার-ব্যাক ম্যাটস হুমেলস।

কিন্তু হুমেলসের চোট নতুন করে চিন্তা বাড়িয়েছে জার্মান কোচ জোয়াকিম লোর।

তিনি বলেন, ‘খুব সম্ভবত হুমেলস এ ম্যাচে নামতে পারবে না। ঘাড়ে চোট পেয়েছে ও। শুক্রবার তাই অনুশীলন করতে পারেনি হুমেলস। তবে আমাদের হাতে এখনও কিছুটা সময় রয়েছে। দেখতে হবে সুইডেনের বিপক্ষে বলদখলের লড়াইয়ে পাল্লা দেয়ার মতো কে রয়েছে দলে? ঠিক এ কারণেই হয়তো হুমেলসকে ম্যাচে নামানোর ঝুঁকি নেয়া হবে না।’

তবে জার্মান শিবিরে আশার বাণী হচ্ছে- হুমেলস ছাড়া আর কোনো ইনজুরি সমস্যা নেই।

এদিকে মেক্সিকোর বিপক্ষে প্রথম ম্যাচে জার্মানির আক্রমণ ভাগের ডানদিকে দিশাহারা মুলারকে দেখে অনেকেই অবাক হয়েছেন। আজ টমাস মুলারের কারিশমা দেখতে ব্যাকুল থাকবেন সাদা জার্সির সমর্থকরা।

এদিকে মেসুত ওজিলের পারফরম্যান্স নিয়ে উঠছে অনেক প্রশ্ন। তার দলে থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেকরাও। সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে উঠেছে সমালোচনার ঝড়। সমালোচকদের দাবি, ওজিল হৃদয় দিয়ে খেলেন না।

জার্মান কোচ লো বলছেন, ‘মেক্সিকোর বিপক্ষে আমরা চেনা জার্মান দলকে দেখতে পাইনি। এ পর্যায়ের ফুটবলে যে রকম খেলা উচিত ছিল সেটিও দেখা যায়নি। বিশ্বকাপ মানেই আবেগ ও সর্বস্ব উজাড় করে দেয়া।’

লোর মতে, শনিবার আমাদের এমন ফুটবলার চাই, যারা দ্রুতগতিতে ঢুকে বিপক্ষের রক্ষণভাগ তচনচ করে দিতে পারবে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter