লুকাকুর পর হ্যাজার্ডের জোড়া গোল

  স্পোর্টস ডেস্ক ২৩ জুন ২০১৮, ১৯:১৩ | অনলাইন সংস্করণ

লুকাকু-হ্যাজার্ড

বিরতি থেকে ফিরেই খেলার ৫১ মিনিটে দলের ব্যবধান বাড়িয়ে নেন হ্যাজার্ড। এর আগে খেলার ৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ইডেন হ্যাজার্ড।

রোমেলু লুকাকু এবং ইডেন হ্যাজার্ডের জোড়া গোলে ৪-১ গোলে এগিয়ে বেলজিয়াম। তিউনিসিয়ার হয়ে একমাত্র গোলটি করেন দাইলান ব্রুন।

রোনালদোকে ছুঁয়ে ফেললেন লুকাকু

চলমান রাশিয়া বিশ্বকাপে চার গোল করে পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনলদোকে স্পর্শ করলেন বেলজিয়ামের রোমেলু লুকাকু। শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে প্রথমার্ধে দুই গোল করেন বেলজিয়ামের এই স্ট্রাইকার।

প্রথমার্ধে বেলজিয়াম ৩-১ তিউনিসিয়া

লুকাকুর জোড়া গোলে প্রথমার্ধে ৩-১ গোলে এগিয়ে যায় বেলজিয়াম। রাশিয়া বিশ্বকাপে দুই ম্যাচে ইতিমধ্যেই চার গোলের দেখা পেয়েছেন বেলজিয়ামের এ তারকা ফুটবলার।

তিন মিনিটে দুই গোল

ম্যাচের ১৬ থেকে ১৮ মিনিটে দুই গোল পায় বেলজিয়াম-তিউনিসিয়া। হ্যাজার্ডের পর বেলজিয়ামের হয়ে দ্বিতীয় গোলটি করেন লুকাকু। লুকাকু গোল দিতে না দিতেই তা পরিশোধ করে দেন তিউনিসিয়ার দাইলান ব্রুন।

খেলার ১৮ মিনিটে গোল করেন তিউনিসিয়ার দাইলান ব্রুন। তার ‍দুই মিনিট আগে গোল করে বেলজিয়ামের ব্যবধান দ্বিগুণ করেন লুকাকু।

খেলার ৬ মিনিটের মাথায় পেনাল্টি পায় বেলজিয়াম। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন হ্যাজার্ড।

মস্কোয় নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি বেলজিয়াম ও তিউনিসিয়া। ২৮ জুন গ্রুপ পর্বের শেষ ম্যাচে জায়ান্ট ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগেই তিউনিসিয়ার বিপক্ষে জয় দিয়ে শেষ ষোলো নিশ্চিত করতে চায় রেড ডেভিলসরা।

এবারের আসরের সবচেয়ে প্রতিভাবান দলগুলোর একটি বেলজিয়াম প্রথম ম্যাচে পানামার বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে শুভসূচনা করেছে।

‘জি’ গ্রুপের এ ম্যাচে জয় পেলেই নক আউট পর্ব নিশ্চিত হয়ে যাবে হ্যাজার্ড-লুকাকুদের। অন্যদিকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয় চাই তিউনিসিয়ারও।

এর আগে তিনবার মুখোমুখি হয়েছে বেলজিয়াম ও তিউনিসিয়া। ১৯৯২ সালের প্রথমবারের দেখায় ২-১ গোলে জিতেছিল তিউনিসিয়া। আর ২০০২ সালের বিশ্বকাপে দ্বিতীয় দেখায় ১-১ গোলের ড্র নিয়ে ম্যাচ শেষ হয়। সর্বশেষ ২০১৪ সালে ১-০ গোলে জয় পেয়েছিল বেলজিয়াম।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter