মিসরের ফুটবল তারকা সালাহকে নাগরিকত্ব দিল চেচনিয়া

  যুগান্তর ডেস্ক    ২৩ জুন ২০১৮, ২১:৪৫ | অনলাইন সংস্করণ

মিসরের ফুটবল তারকা সালাহকে নাগরিকত্ব দিল চেচনিয়া
মিসরের ফুটবল তারকা মোহাম্মদ সালাহ

ইউরোপ মাতানো মিসরীয় ফুটবল তারকা মোহাম্মাদ সালাহকে নাগরিকত্ব দিয়েছে চেচনিয়া প্রজাতন্ত্র।

শনিবার রাতে বিদায়ী ভোজের আয়োজন করে তার হাতে সম্মানসূচক নাগরিকত্বের সনদ তুলে দেন এই রুশ প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট রমজান কাদিরভ।

এ সময় মোহাম্মাদ সালাহকে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে অভিহিত করেন তিনি।

চলমান বিশ্বকাপ ফুটবলের অনুশীলনের কেন্দ্র হিসেবে চেচনিয়ার গ্রজনিতে অবস্থান করছিল মিসরের জাতীয় ফুটবল দল। মিসরের ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, গ্রজনিতে কাদিরভের প্রেসিডেনশিয়াল প্যালেসে এই ভোজের আয়োজন করা হয়।

গত ১০ জুন প্রথমবারের মতো মিসরের অনুশীলন দেখতে গ্রজনির স্টেডিয়ামে যান কাদিরভ। সেখানে সালাহকে না পেয়ে প্রায় আধঘণ্টা অনুশীলন দেখে মিসর দলের সঙ্গে তাদের হোটেলে যান তিনি। এরপর সেখানে দেখা হয় সালাহর সঙ্গে। কাদিরভ সালাহর সঙ্গে তার ইনজুরি নিয়ে কথা বলেন।

এরপর আরও দুবার মিসরের অনুশীলন দেখতে স্টেডিয়ামে গেছেন চেচনিয়ার এই নেতা। মিসর জাতীয় ফুটবল দল দুটি ম্যাচে হেরে যাওয়ায় সালাহর পরবর্তী রাউন্ডে খেলার সম্ভাবনা শেষ হয়ে গেছে।

আগামী ২৫ জুন নিজেদের শেষ ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে সালাহর মিসর।

বিশ্বকাপ শুরুর কয়েক দিন আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার পর ইউরোপ মাতানো মোহাম্মদ সালাহ বিশ্বকাপের মাঠে নামতে পারবেন কিনা তা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

প্রথম ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। দ্বিতীয় ম্যাচে নামার পরও তার দল জিততে পারেনি।

২৫ বছর বয়সী এই ফুটবলার গত জুন মাসে ব্রিটিশ ক্লাবে লিভারপুলের সঙ্গে ৩৪ মিলিয়ন পাউন্ডের চুক্তিতে আবদ্ধ হয়েছেন। যোগ দিয়েই তিনি লিভারপুলসহ সবাইকে মাত করে দিয়েছেন। প্রিমিয়ার লিগে শীর্ষ গোলদাতা তিনি। করেছেন ৩২টি গোল। আর লিভারপুল পয়েন্ট তালিকায় উঠে এসেছে চার নম্বরে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter