সার্বিয়ার বিপক্ষে না হারলেই দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

  স্পোর্টস ডেস্ক ২৩ জুন ২০১৮, ২৩:২৬ | অনলাইন সংস্করণ

ব্রাজিল,

সার্বিয়াকে ২-১ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড। সুইসদের এ জয়ে ‘ই’ গ্রুপ থেকে দলগুলোর দ্বিতীয় রাউন্ডে ওঠার সমীকরণ বেশ কঠিন হয়ে গেছে। এ গ্রুপ থেকে ইতিমধ্যে বিদায় নিয়েছে কোস্টারিকা। তবে শেষ ষোলোতে যাওয়ার লড়াইয়ে টিকে আছে ব্রাজিল, সুইজারল্যান্ড ও সার্বিয়া।

এ মুহূর্তে দুই ম্যাচে এক জয় ও এক ড্রতে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে এক জয় ও এক ড্রতে সমান পয়েন্ট নিয়েও দ্বিতীয় স্থানে সুইজারল্যান্ড। ব্রাজিলের চেয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় এ অবস্থান তাদের। ২ ম্যাচে এক জয় ও এক ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সার্বিয়া। পয়েন্টের খাতা খুলতে না পারা কোস্টারিকা রয়েছে তলানিতে।

ব্রাজিলের পরের ম্যাচ সার্বিয়ার বিপক্ষে। সেই ম্যাচে না হারলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। অর্থাৎ ড্র করলেই দ্বিতীয় পর্বে চলে যাবে সেলেকাওরা। আর প্রত্যাশিত জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই পরে রাউন্ডে যাবে তারা।

অবশ্য হেরে গেলেও জিইয়ে থাকবে ব্রাজিলের বিশ্বকাপ স্বপ্ন। সেক্ষেত্রে তাকিয়ে থাকতে হবে সুইজারল্যান্ড-কোস্টারিকা ম্যাচের দিকে। সেই ম্যাচে কোস্টারিকা সুইজারল্যান্ডকে হারিয়ে দিলে গ্রুপ রানার্সআপ হয়ে পরের পর্বে চলে যাবে তিতের দল। কেবল শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে হার এবং কোস্টারিকার বিপক্ষে সুইসদের জয়ই প্রথম রাউন্ড থেকে ছিটকে দিতে পারে ব্রাজিলকে।

দ্বিতীয় রাউন্ডে যাওয়ার লড়াইয়ে আগামী ২৭ জুন মুখোমুখি হবে ব্রাজিল-সার্বিয়া এবং সুইজারল্যান্ড-কোস্টারিকা।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter