যে কারণে জার্মান একাদশে নেই ওজিল

  যুগান্তর ডেস্ক    ২৪ জুন ২০১৮, ০০:৫৯ | অনলাইন সংস্করণ

ওজিল,

রাশিয়া বিশ্বকাপে সূচনাটা ভালো হয়নি জার্মানির। নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে ১-০ গোলে হেরে হোঁচট খায় ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নরা। ফলে আজকের ম্যাচটি বাঁচা-মরা হয়ে দাঁড়িয়েছে তাদের জন্য। এমন সমীকরণ নিয়ে সুইডেনের মুখোমুখি হচ্ছে তারা।

সেই ম্যাচে নেই মাঝমাঠের কাণ্ডারি মেসুত ওজিল। দলের তরফ থেকে জানানো হয়েছে, প্রত্যাশা পূরণ করতে না পারায় একাদশে নেই তিনি। গেল ম্যাচে তার কাছ থেকে সন্তোষজনক পারফরম না পাওয়ায় তাকে রাখা হয়নি। বাড়তি কারণ হিসেবে দেখানো হয়েছে ফিটনেসের অভাব।

তবে এর মাঝে অন্যরকম গন্ধ খুঁজে পাচ্ছেন কূটনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, তুরস্কো প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে ছবি তোলায় এবং মত বিনিময়ের জেরে একাদশে জায়গা হারিয়েছেন ওজিল।

মাসখানেক আগে এরদোগানের সঙ্গে ছবি তোলায় জার্মান ফুটবল সংস্থাসহ সেদেশে ব্যাপক সমালোচিত হন ওজিল। সে কারণেও বাদ পড়তে পারেন তিনি।

উল্লেখ্য, জন্মসূত্রে তুরস্কের নাগরিক ওজিল। এ ম্যাচে তার সঙ্গে নেই আরেক অ্যাটাকিং মিডফিল্ডারগুন্দোগান। আর ইনজুরির কারণে খেলতে পারছেন না ম্যাট হ্যামেলস। তার পরিবর্তে রক্ষণ সামলানোর দায়িত্ব পড়েছে রুডিগারের কাঁধে।

দিনের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে হারিয়েছে মেক্সিকো। ফলে ম্যাচটি বাঁচা-মরা হয়ে দাঁড়িয়েছে জার্মানদের জন্য। এ ম্যাচে জিততেই হবে তাদের। ড্র কিংবা হারে কাজ হবে না জোয়াকিম লোর শিষ্যদের।

অন্যদিকে জার্মানির বিপক্ষে ড্র করতে পারলেই দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যাবে সুইডেন।

জার্মানি একাদশ: নুয়্যার, বোয়াটেং, কিমিখ, রুডিগার, রুডি, হেক্টর, ড্রাক্সলার, ক্রুস, রয়েস, ওয়ার্নার ও মুলার ।

সুইডেন একাদশ: ওলসেন, লাসটিগ, নিলসন, গ্রাঙ্কভিস্ট, অগাস্টিনসন, লারসন, আলবিন, ফরসবার্গ, ক্লায়েসন, বার্গ ও ওলা তোইভোনেন।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter