মেসি এখনও শিশু : ম্যারাডোনা

  যুগান্তর ডেস্ক ২৪ জুন ২০১৮, ১২:৫৯ | অনলাইন সংস্করণ

মেসি-ম্যারাডোনা

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার সঙ্গে লজ্জাজনক হারের পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন লিওনেল মেসি। আর্জেন্টিনার মিডিয়া এবং সোশ্যাল মিডিয়ায় তাকে তুলাধোনা করা হয়।

তবে মেসির পাশে দাঁড়িয়েছেন ম্যারাডোনা। তিনি বলেছেন, মেসিকে সবাই কাঠগড়ায় তুলছে। আমার কিন্তু মনে হয়, ও নিজের খেলাই খেলেছে। ও তো শিশু, নেতা নয়। ওর পক্ষে দলের ভেতরের সমস্যা মেটানো অসম্ভব।

নাইজেরিয়া আইসল্যান্ডের বিপক্ষে জেতায় আর্জেন্টিনা শিবিরে স্বস্তি ফিরলেও আশাবাদী নন ম্যারাডোনা।

তার ভাষ্য, অনেকে মনে করছেন, সাম্পাওলি সব ঠিক করে দেবেন। কিন্তু কম্পিউটার, ড্রোন ও চৌদ্দজন সহকারী থাকলেই সব সমস্যা সমাধান করা সম্ভব নয়।

তাই ম্যারাডোনা নিজে আর্জেন্টিনার শিবিরে গিয়ে মেসিদের তাতাতে চান।

তিনি বলেন, আমাকে আর্জেন্টিনার ফুটবলারদের সঙ্গে কথা বলার অনুমতি দেয়া হোক। যখনই দেশের জার্সি গায়ে চাপিয়েছি, নিজের জীবন দিয়েছি। ওদের বোঝাতে চাই দেশের জন্য খেলা মানে কী।

কেন এই দশা আর্জেন্টিনার তার ব্যাখ্যাও দিয়েছেন কিংবদন্তি। তিনি বলেন, আর্জেন্টিনার ফুটবলাররা জানেই না তারা কী জন্য খেলছে। আক্রমণ থেকে রক্ষণ- সব বিভাগেই সমস্যা। ক্রোয়েশিয়ার বিপক্ষে কোনো পরিকল্পনাই ছিল না তাদের।

একা সাম্পাওলি নন, ম্যারাডোনার তোপের মুখে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কর্মকর্তারাও। সূত্র: আনন্দবাজার।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter