পানামার ইতিহাসে প্রথম গোল করলেন ফ্লেপ

  স্পোর্টস ডেস্ক ২৪ জুন ২০১৮, ১৯:৪১ | অনলাইন সংস্করণ

ফ্লেপ ব্যাগ

রাশিয়া বিশ্বকাপে প্রথমবারের মতো খেলছে পানামা। আর পানামার হয়ে প্রথম গোল করে ইতিহাসের পাতায় নিজের নাম লেখান ফ্লেপ ব্যাগ।

ইংল্যান্ডের বিপক্ষে একের পর এক গোল খেয়ে বিপর্যস্ত পানামা। তবে ইংলিশদের বিপক্ষে অন্তত একটি গোলের দেখা পেল পানামা। বিশ্বকাপের এই নবীন দলের সমর্থকদের গোলের আনন্দে ভাসিয়ে দেন ফ্লেপ ব্যাগ।

হ্যারি কেনের হ্যাটট্রিক

পানামার বিপক্ষে হ্যাটট্রিক করলেন হ্যারি কেন। ইংল্যান্ড দলের প্রথম খেলোয়াড়র হিসেবে রাশিয়া বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন হ্যারি কেন। তবে ইংল্যান্ডের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন হ্যারি কেন।

খেলার ৬২ মিনিটে গোল করেন হ্যারিকেন। তার আগে ৪৫ ও ২২ মিনিটে গোল করেন ইংলিশ এই আক্রমণাত্মক খেলোয়াড়।

এই গোলের মধ্য দিয়ে ইংল্যান্ড ৬-০ পানামা।

যত ফাউল তত গোল

ইংল্যান্ড বনাম পানামার ম্যাচের ২৪ মিনিটের মধ্যে চতুর্থ ফাউল করে পানামা। অন্যদিকে ৪৫ মিনিটে ৫ গোলের দেখা পায় ইংল্যান্ড। যে হারে ফাউল হচ্ছে, তার চেয়েও দ্রুত গতিতে গোল করছেন ইংল্যান্ডের হ্যারি কেন ও জন স্টোনসরা। ইংল্যান্ডের হয়ে জোড়া গোল করেন হ্যারি কেন ও জন স্টোনস। এছাড়া একটি গোল করেন হেসে লিনগার্ড।

প্রথমার্ধে ইংল্যান্ড ৫-০ পানামা

খেলার ৪৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন হ্যারি কেন। এর আগে খেলার ২২ মিনিটে প্রথম গোল পেয়েছেন হ্যারি। রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে ২ গোল করেন হ্যারি কেন। সেই হিসেবে বিশ্বকাপে এনিয়ে চার গোল করেন ইংল্যান্ডের এই আক্রমণাত্মক খেলোয়াড়।

৪০ মিনিটে চার গোল ইংল্যান্ডের

রাশিয়া বিশ্বকাপে পানামার বিপক্ষে গোলের বন্যা বইয়ে দিচ্ছেন হ্যারিকেন-স্টোনসরা। ৪০ মিনিটে চার গোল দেয় ইংল্যান্ড। দলের হয়ে জোড়া গোল করেন জন স্টোনস। এছাড়া একটি করে গোল করেন হ্যারি কেন ও লিনগার্ড। পানামার হয়ে খেলার ৮ ও ৪০ মিনিটে দুই গোল করেন স্টোন।

৩৬ মিনিটে গোল করেন লিনগার্ড। তার আগে ২২ মিনিটে পেনাল্টি পায় ইংল্যান্ড। আর পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি হ্যারি কেন। তার গোলে ২-০তে এগিয়ে যায় ইংল্যান্ড।

খেলার ১৯ মিনিটে হেসে লিনগার্ডকে পেনাল্টি বক্সের মধ্যে ফেলে দেন পানামার দুই ডিফেন্ডার। রেফারি পেনাল্টির সংকেত দেন।

রোববার নিঝনি নভগোরদ স্টেডিয়ামে একাদশে একটি পরিবর্তন নিয়ে খেলতে নামে ইংলিশরা। খেলার শুরুতেই গোলের দেখা পায় ইংলিশরা।

৮ মিনিটের মাথায় কর্নার থেকে বল পেয়ে হেড দিয়ে গোল করে ইংল্যান্ড দলকে এগিয়ে নেন জন স্টোনস।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে হ্যারি কেইনের জোড়া গোলে তিউনিসিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। আজ রশিয়া বিশ্বকাপের নবাগত দল পানাকে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করতে চায় ইংল্যান্ড।

তুলনামূলক দুর্বল পানামার বিপক্ষে জিতেই নিশ্চয়ই 'জি' গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে নিতে চাইবে গ্যারেথ সাউথগেটের দল।

অন্যদিকে বেলজিয়ামের বিপক্ষে ৩-০ গোলে হেরে বিশ্বকাপ শুরু করা পানামাকে লড়াইয়ে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই। আজ হেরে গেলে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাবে পানামা।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.