শুধু মেসি না, পেনাল্টি মিস করেন রোনাল্ডোও

  যুগান্তর ডেস্ক    ২৬ জুন ২০১৮, ০২:৪৪ | অনলাইন সংস্করণ

রোনাল্ডো,

আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করে তুমুল সমালোচনার শিকার লিওনেল মেসি। সেই ধাক্কা এখনো সামলে উঠতে পারেননি তিনি। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পেনাল্টি মিসের কথা শুনে হতাশা কাটিয়ে উঠতে পারেন ছোট ম্যাজিসিয়ান। বলতে পারেন, শুধু আমি না, পেনাল্টি মিস করেন অন্য সুপারস্টাররাও।

ইরানের বিপক্ষে ১-১ গোলের ড্রতে দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে পর্তুগাল। তবে এ ম্যাচে জয়ও পেতে পারতেন পর্তুগিজরা। একেবারে যে সহজ সুযোগ হাতছাড়া হয়েছে তাদের।

ম্যাচের ৫২ মিনিটে রোনাল্ডোকে ডি বক্সের মধ্যে ফাউল করেন এজতোলাহি। কিন্তু পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। এতে আবেদন করেন সিআর সেভেন। পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তা নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। স্বাভাবিকভাবেই পেনাল্টি শ্যুট নেন পর্তুগাল যুবরাজ। তবে তা থেকে গোল করতে ব্যর্থ হন তিনি।

একরকম রোনাল্ডোকে ব্যর্থ করে দেন আলি রেজা বেইরানভান্দ। দুর্দান্ত ক্ষীপ্রতায় ডানদিকে ঝাঁপিয়ে তার শট ঠেকিয়ে দেন এ ইরানি গোলরক্ষক। এ মিসের সঙ্গে এক কলঙ্কের অধ্যায়ে নাম লেখালেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার। ১৯৬৬ বিশ্বকাপের পর এ প্রথম কোনো পর্তুগিজ খেলোয়াড় হিসেবে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন তিনি।

সেট পিস থেকে গোল করতে রোনাল্ডোর জুড়িমেলাভার। বিশেষ করে পেনাল্টি শটে গোল করতে তার মতো পারদর্শী খেলোয়াড় দ্বিতীয়টি খুঁজে পাওয়া দুষ্কর। চলতি বিশ্বকাপে প্রথম গোলটি করেছিলেন তিনি পেনাল্টি থেকেই। এখন পর্যন্ত এ টুর্নামেন্টে তার গোলসংখ্যা ৪।

আশা করা হচ্ছিল, এটি থেকে লক্ষ্যভেদ করে সেই সংখ্যাটা পাঁচে নিয়ে যাবেন হালের অন্যতম ক্রেজ। অথচ পেনাল্টি মিস করে বসলেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter