আত্মঘাতীর রেকর্ড স্পর্শ

  যুগান্তর ডেস্ক    ২৬ জুন ২০১৮, ০৩:৫৭ | অনলাইন সংস্করণ

চেরিশেভ,

তিন গোল করে গোল্ডেন বুটের লড়াই জমিয়ে তোলাদের তৃতীয় সারিতে আছেন ডেনিস চেরিশেভ। আরেকটি গোল, আরেক ধাপ এগোনো। রাশিয়ান ফরোয়ার্ড রোববার সেই গোলটি আনলেন ঠিকই, তবে নিজেদের জালে। তাতে আত্মঘাতী গোলের রেকর্ডই স্পর্শ করেছে বিশ্বকাপ।

রোববার গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে উরুগুয়ের বিপক্ষে নেমে কঠিন পরীক্ষায় পড়েছে রাশিয়া। স্বাগতিকরা প্রথম দুই ম্যাচে ৮ গোল জড়িয়েছিল প্রতিপক্ষের জালে। এদিন গোলের জন্য হাঁসফাঁস। সুয়ারেজের গোলে পিছিয়ে পড়ার পর ওই আত্মঘাতী গোলে আরেকবার পেছানো। ম্যাচের ২৩ মিনিটে ডিয়েগো লাক্সাল্ট বক্সের বেশ বাইরে থেকে শট নেন। চেরিশেভের গোড়ালিতে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে। যেটি চলতি বিশ্বকাপে ষষ্ঠ আত্মঘাতী গোল। বিশ্বকাপের ইতিহাসের সর্বোচ্চ। তবে একভাবে নয়। যৌথ রেকর্ড।

রেকর্ডের পাতায় আগে থেকে আছে ১৯৯৮ বিশ্বকাপ। ফ্রান্সের ওই আসরে সর্বোচ্চ ৬ বার নিজেদের জালে বল জড়ান খেলোয়াড়রা। রাশিয়া আসরে ম্যাচ হবে ৬৪টি। প্রথম ৩৪ ম্যাচের মাথায়ই ৬ বার নিজ জালে বল জড়িয়ে দিলেন ফুটবলাররা। যেভাবে এগোচ্ছে, আত্মঘাতী গোলের রেকর্ডটা শুধু ভেঙেই নয়, রাশিয়া টেনে নিতে পারে অনেকদূরই। চলতি বিশ্বকাপে এ পর্যন্ত গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে আছেন হ্যারি কেন। ইংল্যান্ড অধিনায়কের গোল ৫টি। পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ও বেলজিয়ামের রোমেলু লুকাকু ৪ গোল করে নিয়ে দুইয়ে। মজার বিষয়, গোলসংখ্যায় তাদের চেয়ে এগিয়ে আপাতত ‘মি. আত্মঘাতী’ই।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter