ক্রোয়েশিয়ার হারার সম্ভাবনা দেখছি না

  যুগান্তর ডেস্ক    ২৬ জুন ২০১৮, ০৪:৪৮ | অনলাইন সংস্করণ

ক্রোয়েশিয়া,

সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারবেন মেসি? বাংলাদেশের মেসি ভক্তরাও আজ তাকিয়ে থাকবেন আর্জেন্টিনা ও নাইজেরিয়া ম্যাচের দিকে। মেসি, ডি মারিয়ারা যদি জ্বলে ওঠেন, তাহলে হয়তো জয় পাওয়া সম্ভব।

বাছাইপর্বে ইকুয়েডরের বিপক্ষে মেসি যে নৈপুণ্য দেখিয়েছেন, তা আজও দেখাতে হবে। তবেই জিতবে আর্জেন্টিনা। রক্ষণের ভুল শোধরাতে হবে আর্জেটাইনদের। কোচ হোর্হে সাম্পাওলি আজ আছেন, কাল না-ও থাকতে পারেন। কিন্তু খেলোয়াড়রা থাকবেন। দেশের জন্য খেলবেন। নিজেদের কাজটা ভালোভাবে করা উচিত মেসিদের।

জার্মানরা যদি খেলোয়াড় পরিবর্তন করে ম্যাচের ভাগ্য নির্ধারণ করতে পারে, তাহলে আর্জেন্টিনাও পারবে। মধ্যমাঠ ও রক্ষণভাগের মধ্যে বোঝাপড়া করে আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে হবে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ক্রোয়েশিয়া ইতিমধ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে পৌঁছে গেছে। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচে কিছু পরিবর্তন করে নতুনদের পরীক্ষা করতে চাইবেন ক্রোয়াট কোচ। ম্যাচ ড্র হতে পারে। ক্রোটদের হারার সম্ভাবনা দেখছি না।

ডেনমার্ক ড্র করলেই পৌঁছে যাবে শেষ ষোলোতে। ইতিমধ্যে ফ্রান্স ওখানে গিয়ে বসে আছে। ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। ফ্রান্স এবারের বিশ্বকাপে ধীরে ধীরে ভালো পারফরম্যান্স দেখাচ্ছে। অস্ট্রেলিয়ার সঙ্গে যে খেলা খেলেছিল ফরাসিরা, তার চেয়ে বেশি নৈপুণ্য ছিল পেরুর বিরুদ্ধে।

পানামার বিরুদ্ধে ইংল্যান্ড প্রত্যাশিত জয় পেয়েছে। বাহবা দেয়ার কিছু নেই। হ্যারি কেন হ্যাটট্রিক করেছেন। পরের ম্যাচে তা কাজে লাগবে। ইংল্যান্ডের আক্রমণভাগে কৌশলী ফুটবলাররা রয়েছেন। দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছে জাপান। দু’বার পিছিয়ে পড়েও ম্যাচে ফিরেছে তারা।

সেনেগালও ছন্দে ছিল। জাপানিরা এত সুন্দর ফুটবল খেলবে, তা ভাবা যায়নি। দু’দলের খেলা দর্শকদের মন কেড়েছে। ২০০২ বিশ্বকাপে সেনেগালের খেলা এশিয়ানদের মনে দাগ কেটেছিল। সেনেগাল পরের ম্যাচে আরও ভালো করবে বলে আমার মনে হয়। ওদের রক্ষণ নড়বড়ে মনে হয়েছে।

পোল্যান্ড-কলম্বিয়া ম্যাচ দেখে আমি হতাশ। আগের ম্যাচে জাপানের কাছে পোলিশদের পারফরম্যান্স আমাকে পীড়া দিয়েছে। কলম্বিয়ার রদ্রিগেজ খেলায় ফিরেছে। এটা দলের জন্য ভালো। রদ্রিগেজ ও ফ্যালকাও জুটির বোঝাপড়া চমৎকার। দু’জনই ভালো খেলেছেন। এই গ্রুপ থেকে কোন দুটি দল দ্বিতীয় রাউন্ডে যাবে তা বলা মুশকিল।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter