খেলা দেখতে দেখতে ধারাভাষ্যকারের মৃত্যু!

  যুগান্তর ডেস্ক ২৬ জুন ২০১৮, ১৮:১৫ | অনলাইন সংস্করণ

ধারাভাষ্যকার
মিশরের সাবেক ফুটবলার ও ধারাভাষ্যকার আবদেল রহিম মোহামেদ। ফাইল ছবি

এবারের বিশ্বকাপে ইনজুরিতে সময় বেশ বড় ভূমিকা রাখছে। হাইভোল্টেজ থেকে নিয়ম রক্ষার ম্যাচ, সব ধরনের ম্যাচেই ফলাফলে ব্যাপক প্রভাব ফেলছে ম্যাচের অতিরিক্ত সময়।

কোনো দল অতিরিক্ত সময়ে গোল পেয়ে যেমন জয় পাচ্ছে, ঠিক তেমনি কোনো দলের দুর্ভাগ্যেরও কারণ হচ্ছে এই যোগ করা সময়। জয়-পরাজয় ছাপিয়ে এবার একজন মানুষের জীবনপ্রদীপ নিভিয়ে দিল ম্যাচের ইনজুরি সময়। মিসরের ধারাভাষ্যকার আবদেল রহিম মোহামেদ সৌদি আরবের বিপক্ষে মিসরের পরাজয়ের পর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

ভাগ্যটা আসলেই খারাপ মোহামেদ সালাহর মিসরের। সৌদি আরবের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-১ গোলে হারতে হয়েছে তাদের। যদিও ম্যাচটির কোনো মূল্য ছিল না। শুধু সৌজন্য রক্ষার জন্যই মাঠে নেমেছিল মিসর আর সৌদি আরব। গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুটি ম্যাচ হেরেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল এ দুই দলের।

সৌদি আরবের বিপক্ষে মিসরের একমাত্র গোলটি এসেছে সালাহর সৌজন্যে। ২২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন এই তারকা। তবে প্রথমার্ধেই সেই গোল শোধ করে দেয় সৌদি আরব। ৪৫ মিনিটের খেলা শেষে যোগ করা অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরায় সৌদি আরব।

ম্যাচের জয়সূচক গোলটিও তারা পায় একেবারে শেষ মুহূর্তে, ৯০ মিনিট শেষ হওয়ার পর অতিরিক্ত সময়ে। ফলে দুটি শেষ মুহূর্তের গোলে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় মিসরকে।

মিসরের এমন অনাকাঙ্ক্ষিত পরাজয়ের পর সাবেক ফুটবল খেলোয়াড় ও ধারাভাষ্যকার আবদেল করিম হার্ট অ্যাটাক করেন এবং অসুস্থ হয়ে পড়েন। ওই সময়ে তিনি একটি স্পোর্টস চ্যানেলে ধারাভাষ্য দিচ্ছিলেন। এই সাবেক খেলোয়াড়ের জীবন বাঁচাতে সহকর্মীরা তাকে নিয়ে হাসপাতালে ছুটে যান। যেখানে চিকিৎসক আধা ঘণ্টা তার জীবন বাঁচানোর চেষ্টা করে ব্যর্থ হন। অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন জামালেক এফসি ক্লাবের সাবেক এই খেলোয়াড়। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter