নতুন দল নিয়ে খেলছে ক্রোয়েশিয়া

  স্পোর্টস ডেস্ক ২৭ জুন ২০১৮, ০০:১১ | অনলাইন সংস্করণ

ক্রোয়েশিয়া-আইসল্যান্ড

রাশিয়া বিশ্বকাপের সব চেয়ে বড় অঘটনটা ঘটিয়েছে এই ক্রোয়েশিয়া। প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে পরাজিত করা দলটি নিজেদের দ্বিতীয় খেলায় লিওনেল মেসিদের ৩-০ ব্যবধানে পরাজিত করে আলোচনায় ঝড় তুলে দেয়।

প্রথম দুই ম্যাচ টানা জিতে ইতোমধ্যেই নকআউট পর্বের খেলা নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। আজকের ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ড্র করলেও তারা গ্রুপ চ্যাম্পিয়ন।

শুরুর দুই ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডের খেলা নিশ্চিত করা ক্রোয়েশিয়া দলের তারকা ফুটবলারদের একটু বিশ্রাম দিতেই এদিন নতুন দল নিয়ে খেলছে তারা। আগের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে খেলা দুইজনকে আইসল্যান্ডের বিপক্ষে একাদশে রেখেছে ক্রোয়েশিয়া।

দ্বিতীয় রাউন্ডের যেতে হলে ক্রোয়েশিয়ার বিপক্ষে আইসল্যান্ডকে জিততেই হবে। শুধু জয়ই নয়, আর্জেন্টিনার চেয়েও মিনিমাম এক গোল বেশি ব্যবধানে জিততে হবে।

এই ম্যাচ নিয়ে আইসল্যান্ডের যতোটা না দুশ্চিন্তা তার চেয়েও বেশি চিন্তিত আর্জেন্টিনা। সমীকরণ বলছে-দ্বিতীয় রাউন্ডে যেতে হলে আর্জেন্টিনাকে নাইজেরিয়ার বিপক্ষে জিততে হবে। এরপর তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের দিকে। ওই ম্যাচে আইসল্যান্ড জিতলে বিপদ আর্জেন্টিনার।

ক্রোয়েশিয়া একাদশ : লোভরে কালিনিচ (গোলরক্ষক), ভেদরান করলুকা, দুজে কালেতা কার, টিন জেদভাজ, ইয়োসিপ পিভারিচ, মাতেও কোভাচিচ, লুকা মদ্রিচ, মিলান বাদেলজ, আন্দ্রে ক্রামারিচ, ইভান পেরিসিচ, মার্কো পজাকা।

আইসল্যান্ড একাদশ : হ্যানেস হ্যালডারসন (গোলরক্ষক), এসভেরির ইগনাসন, র‌্যাগনার সিগার্ডসন, হোর্ডার ম্যাগনাসন, বিরকির সায়েভার্সন, জিলফি সিগার্ডন, অ্যারোন গানারসন, এমিল হ্যালফ্রেডসন, আলফ্রেড ফিনবগাসন, বিরকির বিজারনাসন, ইয়োহান গুডমানসন্ডসন।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×