নেইমার স্বাভাবিক ফর্মে নেই: তিতে

  স্পোর্টস ডেস্ক ২৭ জুন ২০১৮, ১৭:৩৮ | অনলাইন সংস্করণ

নেইমার স্বাভাবিক ফর্মে নেই: তিতে
ছবি: সংগৃহীত

নেইমার বেশ ইনজুরিতে রয়েছে বলে দাবি করেছেন ব্রাজিল দলের কোচ তিতে।

তিনি নেইমারের কাঁধে দলের পুরো দায়িত্ব চাপিয়ে না দিতে অনুরোধ করেছেন ব্রাজিল সমর্থকদের কাছে।

এছাড়াও নেইমার এবার বেশ বিতর্কে রয়েছে। তার বোনের সঙ্গে গোপন সম্পর্কের ঘনিষ্ঠ কিছু ছবি নিয়ে তিনি সমালোচনায় রয়েছেন। এতে তিনি অনেকটা মানসিক চাপও রয়েছেন। আর ইনজুরি তো রয়েছেই।

২৬ বছর বয়সী নেইমার, যিনি বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়, পায়ের ইনজুরিতে প্রায় তিন মাস মাঠের বাইরে থেকে সম্প্রতি খেলায় ফিরেছেন।

ব্রাজিলের প্রথম দুই বিশ্বকাপ ম্যাচের পারফরমেন্সের জন্য দারুণ সমালোচনার মুখে পড়তে হয়েছে পারি সাঁ জার্মেইয়ের ফরোয়ার্ডকে।

কোচ তিতে বলেন, তিনি সহজাত প্রতিভাসম্পন্ন একজন খেলোয়াড়। কিন্তু এবার নিজের মান অনুযায়ী খেলতে পারছেন না বলেই এভাবে খেলছেন তিনি। চোট কাটিয়ে এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি তিনি।

তিতে বলেন, শেষ দুই ম্যাচে নেইমারের 'হিট ম্যাপ' দেখলে আপনি বুঝতে পারবেন তিনি কীভাবে ধীরে ধীরে নিজেকে মানিয়ে নিচ্ছেন। তার পারফরমেন্স ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

তিতে বলেন, হয়তো পরের ম্যাচে নেইমার তার সর্বোচ্চ পর্যায়ের খেলাটা খেলতে পারবেন। কিন্তু দলের পুরো দায়িত্ব তার ওপর চাপিয়ে দেয়া উচিত হবে না।

২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়েন নেইমার। ইনজুরির কারণে খেলতে পারেননি ওই বিশ্বকাপের সেমিফাইনাল, যে ম্যাচে ব্রাজিল জার্মানির কাছে ৭-১ গোলে ধরাশায়ী হয়।

এবারের আসরে কোস্টারিকার বিপক্ষ জয়ের পর মাঠেই কান্নায় ভেঙে পড়েন তিনি। তার কান্না নিয়েও নানা ধরণের সমালোচনার সৃষ্টি হয়েছে।

তিতে বলেন, অনেক সময় মাঠে ঠাণ্ডা মাথায়, অনেক কিছু চিন্তাভাবনা করে আচরণ করতে হয়।

'খেলোয়াড়রা কতটা চাপের মধ্যে থাকেন এবং তাদের মধ্যে কতটা আবেগ কাজ করে তা সম্পর্কে আমরা জানি। আবেগের সঙ্গে যুক্তির সমন্বয় করে মাঠে খেলা চালিয়ে যেতে হয়। কিন্তু অতিরিক্ত আবেগ থাকা মানেই যে সেই খেলোয়াড় ভারসাম্যহীন - এই বিশ্বাস একেবারেই ঠিক নয়।'

গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ব্রাজিল খেলবে সার্বিয়ার বিপক্ষে। গ্রুপের আরেক ম্যাচে সুইজারল্যান্ডের প্রতিপক্ষ কোস্টারিকা।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter