৭৪ রানেই অলআউট পাকিস্তান

  স্পোর্টস ডেস্ক, ১৩ জানুয়ারি ২০১৮, ১২:২৬ | অনলাইন সংস্করণ

ছবি সংগৃহীত

নিউজিল্যান্ড সফরের শুরুটা মোটেও ভালো হয়নি পাকিস্তানের। হার দিয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু করে সরফরাজ আহমেদের দল। দ্বিতীয় ম্যাচে হেরে অনেকটাই ব্যাকফুটে চলে যান তারা। ফলে তৃতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না তাদের। তবে জয় তো দূরের কথা- একেবারে লজ্জার হারে সিরিজ খোয়ালেন সফরকারীরা।

ডুনেডিনে স্বাগতিকদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বোল্টের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৭৪ রানেই অলআউট হয়েছে সরফরাজ বাহিনী। এতে ১৮৩ রানের বিশাল জয়ে ৩-০ তে সিরিজ ঘরে তুলল নিউজিল্যান্ড।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই কিউই বোলিং তোপে পড়ে পাকিস্তান। মাত্র ১৬ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকেন সফরকারীরা। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেননি তারা। একেবারে তাসের ঘরের মতো ভেঙে পড়ে। সবাই যোগ দেন যাওয়া-আসার মিছিলে।

রোবটের মতো যা একটু চেষ্টা করেছেন অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে কাউকে সঙ্গী না পাওয়ায় ১৪ রানে অপরাজিত থাকতে হয়েছে তাকে। তার দলও গুটিয়ে গেছে ৭৪ রানে।

নিউজিল্যান্ডের হয়ে বোলিং আক্রমণে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ট্রেন্ট বোল্ট। তিনি একাই ৫ উইকেট নিয়ে একরকম পাকিস্তানকে গুঁড়িয়ে দিয়েছেন। তাকে যোগ্য সমর্থন দিয়ে সফরকারীদের গুঁড়িয়ে দিতে সহায়তা করেছেন কলিন মুনরো ও লুকি ফার্গুসন। তারা শিকার করেন ২টি করে উইকেট।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ১৫ রানে মুনরোর উইকেট হারান তারা। দ্বিতীয় উইকেটে গাপটিলকে নিয়ে দলের প্রাথমিক ধাক্কা সামলান কেন উইলিয়ামসন। দুজনে মিলে গড়েন ৬৯ রানের জুটি। ব্যক্তিগত ৪৫ রানে গাপটিল ফিরলেও হাফসেঞ্চুরি তুলে নেন কিউই অধিনায়ক। দলীয় সর্বোচ্চ ৭৩ রান আসে তার ব্যাট থেকেই।

উইলিয়ামসনের বিদায়ের পর দলের হাল ধরেন টম ল্যাথাম ও রস টেলর। হাফসেঞ্চুরি তুলে ফেরেন টেলর (৫২)। আর লাথামের ব্যাট থেকে আসে ৩৫ রান। তারা বিদায় নিলে পাকিস্তানের বোলারদের সামনে আর কেউ দাঁড়াতে পারেনি। শেষ পর্যন্ত ২৫৭ রানে থামে কিউইদের ইনিংস।

পাকিস্তানের পক্ষে রুম্মন রইস ও হাসান আলি শিকার করেন ৩টি করে উইকেট।

 
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter