ওয়াস্টনের গোলে সমতায় ফিরেছে কোস্টারিকা

  স্পোর্টস ডেস্ক ২৮ জুন ২০১৮, ০১:১৫ | অনলাইন সংস্করণ

ওয়াস্টন

একটা সান্ত্বনার জয় চায় লাতিন আমেরিকার দল কোস্টারিকা। আর সেই চাওয়া থেকেই নিয়ম রাক্ষার ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি তারা। প্রথম দুই খেলায় হেরে আগেই রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যায় কোস্টারিকা।

বৃহস্পতিবার খেলার ৩১ মিনিটে গোল খেয়ে পিছিয়ে যাওয়া কোস্টারিকাকে দ্বিতীয়ার্ধে খেলায় ফেরান কেনডিল ওয়াস্টন। তিনি ৫৬ মিনিটে গোল করেন।

সুইজারল্যান্ডকে এগিয়ে নিলেন ব্লেরিম জেমাইলি। খেলার ৩১ মিনিটে এমবোলোর কাছ থেকে পাওয়া বলে জোরালো শটে গোল করে দলকে ১-০ তে এগিয়ে নেন জেমাইলি।

যদিও খেলার ৮ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় কোস্টারিকা। কলিন্দ্রের নেয়া শটটি সুইজারল্যান্ডের গোলবারের উপর দিয়ে চলে যায়।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেইমারদের ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্র করে সুইজারল্যান্ড। দ্বিতীয় খেলায় সার্বিয়ার বিপক্ষে জিতে ৪ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে দ্বিতীয় পজিশনে রয়েছে সুইজারল্যান্ড।

কোস্টারিকার বিপক্ষে আজ ড্র করলেও নকআউট পর্বের খেলা নিশ্চিত হবে সুইজারল্যান্ডের। তারা যদি জয় পায় এবং অন্য ম্যাচে ব্রাজিল যদি ড্রয়ে শেষ করে তাহলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

তবে আগের দুই খেলায় নাইজেরিয়া (২-০) এবং সার্বিয়ার বিপক্ষে (১-০) গোলে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে কোস্টারিকা।

বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ খেলায় জয় দিয়ে রাশিয়ার মিশনে ইতি টানতে চায় কোস্টারিকা।

‘ই’ গ্রুপে দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সুইজারল্যান্ডের সংগ্রহও তাদের সমান দুই ম্যাচে চার পয়েন্ট। সুইসদের থেকে অবশ্য ব্রাজিল গোল ব্যবধানে এগিয়ে। গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে ব্রাজিলকে তাদের শেষ ম্যাচটা সার্বিয়ার বিপক্ষে জিততে হবে।

সুইজারল্যান্ড একাদশ : ইয়ান সোমের, ম্যানয়েল আকানজি, ফ্যাবিয়ান সার, রিকার্ডো রদ্রিগেজ, স্টিফেন লিচস্টেইনার (অধিনায়ক), ব্লেরিম জেমাইলি, গ্রানিত জাকা, ভ্যালন বেহরামি, এমবোলো, গাভরানোভিচ, জাদরান শাকিরি।

কোস্টারিকা একাদশ : কেইলর নাভাস (গোলরক্ষক), জনি অ্যাকোস্টা, গিয়ানসারলো গঞ্জালেজ, ব্রায়ান অভিয়েদো, ক্রিশ্চিয়ান গ্যাম্বোয়া, ওয়াস্টন, সেলসো বোর্গেস, ব্রায়ান রুইজ (অধিনায়ক), ডেভিড গুজম্যান, কলিন্দ্রেস, ক্যাম্পবেল।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter