কোস্টারিকার বিপক্ষে ড্র করে দ্বিতীয় রাউন্ডে সুইজারল্যান্ড

  স্পোর্টস ডেস্ক ২৮ জুন ২০১৮, ০১:৫৫ | অনলাইন সংস্করণ

সুইজারল্যান্ড-কোস্টারিকা

খেলার আগেই সমীকরণ স্পষ্ট ছিল। ড্র হলেই বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে চলে যাবে সুইজারল্যান্ড। গ্রুপ পর্বের শেষ খেলায় কোস্টারিকার বিপক্ষে ২-২ গোলে ড্র করে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর খেলা নিশ্চিত করল সুইজারল্যান্ড।

৭ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে থেকে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। আর ৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ সুইজারল্যান্ড।

সুইজারল্যান্ডের হয়ে গোল দুটি করেন ব্লেরিম জেমাইলি ও জোসিফ জোসি দ্রিমিজ । আর কোস্টারিকার হয়ে গোল দুটি করেন কেনডিল ওয়াস্টন ও ইয়েন সামার।

একটা সান্ত্বনার জয় চেয়েছিল লাতিন আমেরিকার দল কোস্টারিকা। আর সেই চাওয়া থেকেই নিয়ম রাক্ষার ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি তারা। প্রথম দুই খেলায় হেরে আগেই রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যায় কোস্টারিকা।

বৃহস্পতিবার খেলার শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে দু’দল। ৮ মিনিটে গোল করে এগিয়ে যাওয়ার সুযোগ পায় কোস্টারিকা। কলিন্দ্রের নেয়া শটটি সুইজারল্যান্ডের গোলবারের উপর দিয়ে চলে যায়।

খেলার ৩১ মিনিটে এমবোলোর কাছ থেকে পাওয়া বলে জোরালো শটে গোল করে দলকে ১-০ তে এগিয়ে নেন ব্লেরিম জেমাইলি।

৫৬ মিনিটে ক্যাম্পবেলের পাস থেকে বল পেয়ে গোল করে কোস্টারিকাকে সমতায় ফেরান ওয়াস্টন। তার করা গোলটি ছিল রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার প্রথম গোল।

খেলার শেষ দিকে টানটান উত্তেজনা বিরাজ করে। ৮৮ মিনিটে জাকারিয়ার পাস থেকে বল পেয়ে সুইজারল্যান্ডের জোসি দ্রিমিজ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

খেলার অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় কোস্টারিকা। ব্রায়ান রুইজ পেনাল্টি শট নেন। তার নেয়া শটটি সুইজারল্যান্ডের গোলরক্ষকের গায়ে লেগে গোলআইন ক্রস করে। আর এই আত্মঘাতী গোলে ম্যাচ ড্র করে উত্তর আমেরিকার দেশ কোস্টারিকা।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.