দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের প্রতিপক্ষ মেক্সিকো

  যুগান্তর ডেস্ক    ২৮ জুন ২০১৮, ০৩:০৭ | অনলাইন সংস্করণ

নেইমার,

সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে সহজেই দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে ব্রাজিল। সেখানে প্রতিপক্ষ হিসেবে মেক্সিকোকে পাচ্ছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বুধবার দুর্দান্ত ফুটবল খেলেছেন নেইমার-কুতিনহোরা। প্রথমে পাওলিনহোর গোলে লিড নেয় ব্রাজিল। তাতে ছিল কুতিনহোর ছোঁয়া। আর দ্বিতীয় গোলটি করেন থিয়াগো সিলভা। তবে কোনো গোলের দেখা না পেলেও এ ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন নেইমার। তার মুহুর্মূহু আক্রমণে সার্বিয়া শিবির এক পর্যায়ে দিশেহারা হয়ে পড়ে। ভাগ্য সহায় হলে দ্বিতীয় গোলে অবদান রাখার পাশাপাশি তিনি একাধিক গোলের অধিকারীও হতেন।

তবে সার্বিয়ানদের বিপক্ষে ছন্দময় ফুটবল উপহার দেয়া ব্রাজিলের রাশিয়া বিশ্বকাপের অভিযাত্রাটা খুব একটা সহজ ছিল না। প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের কাছে হোঁচট খায় সেলেকাওরা। ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় তারা। শেষ মুহূর্তের গোলে কোস্টারিকার বিপক্ষে ২-০ ব্যবধানে জিতে শিরোপার আশা জিইয়ে রাখে সবশেষ ২০০২ বিশ্বকাপ ঘরে তোলা দলটি।

প্রায় দেড় যুগ পর আবারো শিরোপা জয়ের স্বপ্নে বিভোর ব্রাজিল। সেই লক্ষ্যেই রাশিয়ায় পা রাখে দলটি। আপাতত প্রথম গণ্ডি পার হওয়া গেছে। এবার সেই স্বপ্ন পূরণে মেক্সিকো বাধা অতিক্রমের পালা।

আগামী সোমবার মেক্সিকোর মুখোমুখি হবে ব্রাজিল। ই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় প্রতিপক্ষ হিসেবে তাদের পাচ্ছে সাম্বার দেশ। কারণ, সুইডেনের কাছে বিশাল ব্যাবধানে হেরে এফ গ্রুপের রানার্সআপ মেক্সিকো।

এবারের বিশ্বকাপটা স্বপ্নের মতো শুরু করেন মেক্সিকানরা। নিজেদের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে তাদের যাত্রা শুরু। পরের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত করে তারা। ফলে আজ সুইডেনের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হলেও কোনো সমস্যা হয়নি।

তবে সুইডিশদের বিপক্ষে মেক্সিকোর বেশ কিছু ত্রুটি ধরা পড়েছে। যা শোধরাতে না পারলে এ ব্রাজিলের বিপক্ষে কঠিন পরিণতি হবে দলটির।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter