পদত্যাগ করছেন জার্মান কোচ!

  স্পোর্টস ডেস্ক ২৮ জুন ২০১৮, ০৪:১৭ | অনলাইন সংস্করণ

জার্মানি,

দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছে জার্মানি। স্বাভাবিকভাবেই হতাশ দলটির খেলোয়াড়, কমকর্তাসহ বিশ্বের অগণিত ভক্ত-সমর্থক। তবে মনে হয়, হতাশাটা বেশি চেপে ধরেছে কোচ জোয়াকিম লো’কে। টানা দুইবার শিরোপা জয়ের স্বপ্নভঙ্গের বেদনায় পদত্যাগের ইঙ্গিত দিয়েছেন তিনি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন আজ।

বিশ্বকাপের অন্যতম সফল দল জার্মানি। এখন পর্যন্ত চারবার বিশ্ব শিরোপা ঘরে তুলেছে দলটি। সবচেয়ে বেশিবার সেমিফাইনাল খেলা দলও তারা। সেই জার্মানরাই এবার বিদায় নিল গ্রুপপর্ব থেকে। তাও ৮০ বছর পর। সেই ১৯৩৮ বিশ্বকাপে গ্রুপপর্ব থেকে বিদায় নেয় দলটি।

এবার হট ফেভারিটের তকমা গায়ে সেঁটে রাশিয়ায় এসেছিল জার্মানি। অথচ কি না বিদায় নিতে হলো প্রথম রাউন্ড থেকে। এতে লো’র ভবিষ্যত শঙ্কায় পড়বে এটাই তো স্বাভাবিক। এমন বিপর্যয়ের পর তা নিয়ে প্রশ্নও ছুড়লেন সাংবাদিকরা।

বুদ্ধিদীপ্ত উত্তরও দিলেন বিশ্বকাপজয়ী কোচ, আমি বিদায় নেব কি না, এখনই এর উত্তর দিতে পারছি না। এ মুহূর্তে হতাশায় ডুবে আছি। আগে তা কাটিয়ে উঠতে একটু সময় দেন। বৃহস্পতিবারই চূড়ান্ত সিদ্ধান্ত সম্পর্কে জানতে পারবেন। এখন কোনো কিছু ভাবতে পারছি না।

বিশ্বকাপ শুরুর কয়েকদিন আগেই জার্মানির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন লো। নতুন চুক্তি অনুযায়ী, ২০২২ সাল পর্যন্ত দলটির কোচ থাকবেন তিনি। তবে বিশ্বকাপে এমন শোচনীয় ব্যর্থতার পর তা নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে তাকে।

২০০৬ সালে জার্মানির কোচ হন জোয়াকিম লো। তারপর থেকে ধারাবাহিক সাফল্য পেয়ে আসছিল দলটি। ২০১৪ সালে তার অধীনেই বিশ্বকাপ ঘরে তোলে জার্মানরা। আর গেল বছর কনফেডারেশন্স কাপ জেতে তারা।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter