৪ বছরে মেসির আয় ৪১৭.৫ মিলিয়ন ইউরো!

  স্পোর্টস ডেস্ক ১৩ জানুয়ারি ২০১৮, ২২:০৬ | অনলাইন সংস্করণ

লিওনেল মেসি

গণমাধ্যমের খবর, বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির পর খুব খুশি লিওনেল মেসি। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা কেন এতো খুশি, তার কারণটাও জানা গেল এবার। নতুন চুক্তিতে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলারই শুধু নন, আরও অনেক আর্থিক সুবিধা পাবেন মেসি। বেতন-ভাতার সঙ্গে অতিরিক্ত সেই বোনাসের অঙ্কগুলো যোগ করলে মেসির আয়ের যে অঙ্কটা দাঁড়াবে, তা রীতিমতো চোখ কপালে উঠার মতো। বেতন-ভাতা ও নানা বোনাস মিলিয়ে শুধু ক্লাব বার্সেলোনা থেকেই বছরে মেসির আয় হবে ১০০ মিলিয়ন ইউরোর বেশি!

নতুন চুক্তি অনুযায়ী আগামী ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে গেছেন মেসি। মানে নতুন চুক্তিটা হয়েছে ৪ বছরের। ফরাসি গণমাধ্যম মিডিয়াস্পোর্টসের সূত্রে চুক্তির এই গোপন বিষয়টি ফাঁস করেছে ফুটবল লিকস ডকুমেন্ট। বিশ্বের ফুটবলারদের আর্থিক বিষয় নিয়ে গবেষণা করা প্রতিষ্ঠানি জানিয়েছে, চুক্তি অনুযায়ী আগামী ৪ বছরে বার্সেলোনা থেকে মেসির আয় হবে ৪১৭.৫ মিলিয়ন ইউরো! বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৪১৯৪ কোটি ৫৬ লাখ ৬ হাজার ৮০৭ টাকা মাত্র!নতুন চুক্তি অনুযায়ী মেসি বছরে নেট বেতনই পাবেন ৫০ মিলিয়ন ইউরো। রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদো যা বেতন পান, অঙ্কটা তার প্রায় দ্বিগুণ। এর সঙ্গে ইমেজ সত্ত¡ ও অন্যান্য সুযোগ সুবিধা মিলিয়ে বছরে তার মোট আয় হবে ৭১ মিলিয়ন ইউরো।

এর সঙ্গে এককালীন পাবেন ৬৩.৫ মিলিয়ন ইউরো। যদি চুক্তি অনুযায়ী ৪ বছরই বার্সেলোনায় কাটিয়ে দেন, তাহলে আনুগত্য বোনাস হিসেবে পাবেন আরও ৭০ মিলিয়ন ইউরো। মানে ৪ বছরে তার মোট আয় হবে ২৮৪+৬৩-৫+৭০=৪১৭.৫ মিলিয়ন ইউরো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter