ডি মারিয়ার গোল, উচ্ছ্বসিত ম্যারাডোনা

  স্পোর্টস ডেস্ক ৩০ জুন ২০১৮, ২০:৪৩ | অনলাইন সংস্করণ

দিয়েগো ম্যারাডোনা

ডি-বক্সের অনেকটা দূর থেকে বাঁ-পায়ে জোরালো শট নেন ডি মারিয়া। তার নেয়া শটটি ফ্রান্সের গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে ঢুকে যায়। ডি মারির এই দুর্দান্ত শটে ১-১ সমতায় ফেরে আর্জেন্টিনা।

ডি মারিয়ার গোলে গ্যালারি থেকেই উল্লাস প্রকাশ করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা।

শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপের নকআউট পর্ব। শেষ ষোলোর প্রথম ম্যাচে লড়ছে আর্জেন্টিনা ও ফ্রান্স। এ ম্যাচে যে জিতবে সেই কোয়ার্টারে উঠে যাবে। আর যে হারবে তার গন্তব্য হবে বাড়ি। এমন সমীকরণের ম্যাচের প্রথমার্ধ ১-১ গোলের সমতায় শেষ হয়েছে।

এমন সমীকরণের ম্যাচে কাজান এরিনায় মুখোমুখি হয় দুদল। আক্রমণাত্মক শুরু করে ফ্রান্স। সূচনালগ্ন থেকেই একের পর আক্রমণে ওঠে ফরাসিরা। তারা প্রথম সুযোগ পায় ৭ মিনিটে। বিপজ্জনক জায়গা থেকে ফ্রি কিক নেন আঁতোয়া গ্রিজম্যান। তবে তার দুর্দান্ত শটটি গোলবারে লেগে ফেরত আসে।

১০ মিনিটে আবার আক্রমণে ওঠে ফ্রান্স। এবার আর বিমুখ হতে হয়নি তাদের। ক্ষীপ্রগতির কিলিয়ান এমবাপ্পেকে ডি বক্সে ফাউল করেন মর্কোস রোহো। ফলে পেনাল্টির বাশিঁ বাজান রেফারি। তা থেকে গোল করতে মোটেও ভুল করেননি গ্রিজম্যান। এতে ১-০ গোলে এগিয়ে যায় ’৯৮ চ্যাম্পিয়নরা।

পিছিয়ে পড়ে আক্রমণে গতি বাড়ায় আর্জেন্টিনা। এতে খেলা ওপেন হয়ে যায়। ফলে আরও আক্রমণে ওঠার সুযোগ পায় ফ্রান্স। ১৯ মিনিটে আবার ঝটিকা অ্যাটাক করে দলটি। ফের দৃশ্যপটে এমবাপ্পে। এবার তাকে ফাউল করেন নিকোলাস ত্যাগলিয়াফিকো।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter