পরাজয়ের পর অবসরে মাচেরানো

  যুগান্তর ডেস্ক    ৩০ জুন ২০১৮, ২৩:০৭ | অনলাইন সংস্করণ

মাচেরানো,

মাঠে গড়িয়েছে রাশিয়া বিশ্বকাপের নকআউট পর্ব। এর প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। এতে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। এমন পরাজয়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ডিফেন্সিভ মিডফিল্ডার হাভিয়ের মাচেরানো।

ম্যাচ শেষে হতাশায় মুষড়ে পড়েন আর্জেন্টাইন খেলোয়াড়েরা। বিষণ্নতার ছাপ ছিল মাচেরানোর চোখেমুখেও। বহু কষ্টে নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখেন। পরক্ষণেই মাঠে উপস্থিত অজস্র সমর্থকদের সান্ত্বনা দিয়ে বিদায় অভিবাদন জানান তিনি।

আর্জেন্টিনার জার্সি গায়ে ১৪৭ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন মাচেরানো। দীর্ঘ দেড় যুগের ক্যারিয়ারে দলের অন্যতম ভরসা ছিলেন তিনি।

তুখোড় প্রতিভাবান না হলেও লড়াকু হিসেবে সুখ্যাতি ছিল মাচেরানোর। ৩৪ বছর বয়সী ফুটবলার বলেন, বিদায় বলার এখনই সময়। সময় এসেছে বাইরে থেকে দলকে সমর্থন করার। আশা করি, নতুন প্রজন্ম আর্জেন্টিনার জন্য সুনাম বয়ে নিয়ে আসবে।

চলতি বছর প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে চীনের হেবেই ফরচুনে যোগ দিয়েছেন মাচেরানো। সেখানে তিনি পাশে পাচ্ছেন সাবেক গুরু ক্রিস কোলেম্যানকে।

গুঞ্জন ছড়িয়েছে, তার পথ ধরে অবসরের ঘোষণা দিতে পারেন ছোট ম্যাজিসিয়ান লিওনেল মেসি। তার মানে কোনো বিশ্বকাপ ছাড়াই ফুটবলকে বিদায় জানাচ্ছেন তিনি।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter