কীভাবে ঘুরে দাঁড়াতে হয় তা শিখতে হবে: নেইমার

  স্পোর্টস ডেস্ক, ০৩ জুলাই ২০১৮, ০০:২৮ | অনলাইন সংস্করণ

নেইমার,

ফেভারিটদের পতনের বিশ্বকাপে এখন পর্যন্ত টিকে আছে ব্রাজিল। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তাদের এতদূর নিয়ে আসার নেপথ্য কারিগর নেইমার। বরাবরের মতো আজও অনন্য ছিলেন তিনি। নিজে করেছেন এক গোল, পাশাপাশি সতীর্থ ফিরমিনোকে দিয়ে করিয়েছেন আরেকটি।

ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই কৌতুহল থাকল নেইমারকে ঘিরে। সাংবাদিকরাও ছুটে গেলেন তার কাছে। তাদের বিমুখ করলেন না ব্রাজিল প্রাণভোমরা। বললেন, দেয়ালে পিঠ ঠেকে গেলে কীভাবে ঘুরে দাঁড়াতে হয় তা শিখতে হবে আমাদের।

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের অভিযাত্রাটা মসৃণ ছিল না। সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র দিয়ে শুরু। এরপরই ঘুরে দাঁড়ায় সেলেকাওরা। কোস্টারিকা ও সার্বিয়ার বিপক্ষে টানা জয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে তারা। আর মেক্সিকোকে হারিয়ে নাম লেখালো কোয়ার্টারে।

তবে নেইমারের বক্তব্যের আগাগোড়া জুড়েই থাকল মেক্সিকো ম্যাচ, কীভাবে ঘুরে দাঁড়াতে হয় তা আমাদের শিখতে হবে। এটা ছিল কঠিন ম্যাচ। আমরা আমাদের প্রতিপক্ষের শক্তি সম্পর্কে জানতাম।

মেক্সিকো-ব্রাজিল ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য অবস্থাতে শেষ হয়। তবে বিরতির পর দৃশ্যপট পাল্টে যায়। ৫১ মিনিটে উইলিয়ানের ক্রস থেকে নিশানাভেদ করেন নেইমার। আর ৮৬ মিনিটে ফিরমিনোকে দিয়ে দ্বিতীয় গোলটি করান তিনি।

প্রিয় শিষ্য প্রসঙ্গে ব্রাজিল কোচ তিতের মন্তব্য, মনে রাখতে হবে নেইমার সাড়ে তিন মাস খেলার বাইরে ছিল। এ পর্যায়ে সে যা দিচ্ছে তা অনেক। মেক্সিকোর বিপক্ষে তার পারফরম্যান্স সত্যিই অনন্য।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter