নেইমার সুপুরুষ নয়: মেক্সিকো কোচ

  যুগান্তর ডেস্ক    ০৩ জুলাই ২০১৮, ০৫:১২ | অনলাইন সংস্করণ

নেইমার,

মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। এ ম্যাচে জয়ের নায়ক নেইমার। নিজে এক গোল করার পাশাপাশি সতীর্থ ফিরমিনোকে দিয়ে করিয়েছেন অপরটি। প্রতিপক্ষ হলে কী হবে, স্বাভাবিকভাবেই প্রশংসা পাওয়া তার প্রাপ্য। কিন্তু না, তাকে একেবারে ধোলাই করলেন মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসারিও। বললেন, ব্রাজিলিয়ান তারকা ভাঁড়।

এ নিয়ে টানা সপ্তমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিল মেক্সিকানরা। সেই বেদনার ম্যাচেও একই দৃশ্যের অবতারণা ঘটিয়েছেন নেইমার। সামান্য ট্যাকলেই মাটিতে লুটিয়ে পড়েছেন তিনি। অযাথা সেই নাটক সহজভাবে নিতে পারছেন না ওসারিও।

নেইমারকে ভাঁড় উল্লেখ করে তিনি বলেন, সে ম্যাচের একটি গুরুত্বপূর্ণ অংশ নষ্ট করে। টাইম কিল করে। বলার অপেক্ষা রাখে না, খেলায় প্রতিপক্ষের মনোযোগে ব্যঘাত ঘটাতেই এমনটা করে ও। এসব তো ভাঁড়ের কাজ। কোনো সুপুরুষের নয়। ফুটবলের সঙ্গে তা একদমই যায় না।

মেক্সিকো কোচ বলেন, এক সময় ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিল। গুরুত্বপূর্ণ মোমেন্টে সে ছলনার আশ্রয় নিয়েছে। পরক্ষণেই খেলার গতিপথ পাল্টে গেছে। এ তো ছিল, আমি মনে করি, রেফারিরাও তাদের পক্ষে ছিল। না হলে বারবার সতর্ক করার পরও তারা তার ব্যাপারে কোনো পদক্ষেপ নিল না কেন বলেও প্রশ্ন ছুড়ে দেন ওসারিও।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter