নেইমারের কীর্তি নিখুঁত, কিন্তু বিরক্তিকর

  যুগান্তর ডেস্ক ০৩ জুলাই ২০১৮, ১২:৪০ | অনলাইন সংস্করণ

নেইমার
ছবি: এএফপি

নেইমার ব্রাজিলকে তৃপ্ত করতে পারলেও বাকি বিশ্বকে বিরক্ত করছে বলে দাবি দেশটির পত্রিকা গ্লোবোর। তাদের মতে, নেইমারের কীর্তি ছিল নিখুঁত কিন্তু বিরক্তিকর।

কোনো বিতর্ক ছাড়াই বলতে হয়, লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিদায়ের পর বিশ্বকাপে টিকে থাকা একমাত্র সুপারস্টার হচ্ছেন নেইমার।

পারফরম্যান্সের কারণেই সোমবারের খেলায় তিনি ছিলেন সবচেয়ে গুরুত্বপূর্ণ। এমনকি দলের ২-০ গোলের দারুণ বিজয়েও তার অবদানই বেশি।-খবর বিবিসি বাংলার।

তার পরও নিরপেক্ষ বিশ্লেষকদের মধ্যে মোটেও জনপ্রিয় নন নেইমার।

কিন্তু তার অসাধারণ নৈপুণ্যে দল জিতেছে। বল নিয়ে কসরত দেখিয়ে জায়গা বের করা দেখিয়েছেন তিনি।

গতির সঙ্গে দক্ষতা, বুদ্ধিমত্তার সঙ্গে পেছনে পাস দেয়ার মাধ্যমে প্রথম গোলটির ক্ষেত্র তিনিই তৈরি করেছেন সোমবার সন্ধ্যায়।

কিন্তু সেখানে কিছুটা বিরক্তি আর নাটকও ছিল। যদিও এটি হতে পারে সামান্য সুবিধা আদায়ের চেষ্টা, যা সত্যিই ফুটবল মূল্যবোধের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বলে অনেকে মনে করেন।

মেক্সিকোর ফুলব্যাক মিগুয়েল লায়ুন যখন ভদ্রভাবেই তার গোড়ালিতে পা রাখলেন, তখনি নেইমার শুরু করলেন গড়াগড়ি, যেন প্রচণ্ড ব্যথায় কাতর হয়ে পড়েছেন তিনি। এটি সবারই দৃষ্টি আকর্ষণ করেছে। তার টিমমেটস, মেক্সিকোর খেলোয়াড়, রেফারি ও সহকারী, কর্মকর্তাসহ সবাই জড়িয়ে পড়েন এ ঘটনায়।

প্রেসবক্সে বিবিসি সাংবাদিকের পাশে থাকা এক জার্মান সাংবাদিকের নির্ভার মন্তব্য ছিল- 'এটা নেইমার'।

আর এই নেইমার ও ব্রাজিলই শুক্রবার শেষ আটের খেলায় মুখোমুখি হবে বেলজিয়ামের সঙ্গে।

আর ২৬ বছর বয়সী এই পিএসজি তারকাই ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন। সে কারণে পরে সাক্ষাৎকার দিতে আসার পর এ বিষয়ক প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তাকে। তবে এর উত্তর দিয়েছেন কোচ তিতে। তিনি বলেন, তারা তাকে পা দিয়ে মাড়িয়েছে। আমি বড় পর্দায় দেখেছি।

পরে নেইমার প্রশ্নকর্তাকে বলেন, এটি আমাকে ছোট করার আরও অপপ্রয়াস ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, সমালোচনা বা প্রশংসাকে আমি কেয়ার করি না। গত দুটি ম্যাচের পর আমি প্রেসের সঙ্গে কথা বলিনি। কারণ আমি সেটি চাইনি।

আপনাকে শুধু খেলতে হবে, টীম-মেটদের ও দলকে সাহায্য করতে হবে, বলেন নেইমার।

কিন্তু সবাই বিষয়টিকে এত সহজ করে দেখছেননা।

বিবিসি রেডিও ফাইভে অ্যাস্টন ভিলার সাবেক খেলোয়াড় ডিওন ডাবলিন বলেন, নেইমারের জন্য আমি বিব্রত। তিনি বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। কিন্তু তিনি যখন মাঠে গড়াগড়ি খান, সেটি মেনে নিতে পারি না।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×