গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে হ্যারি কেন

  স্পোর্টস ডেস্ক, ০৪ জুলাই ২০১৮, ০৫:২২ | অনলাইন সংস্করণ

হ্যারি কেন,

কলম্বিয়াকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে ইংল্যান্ড। এ ম্যাচে পেনাল্টি থেকে দুটি গোল করে গোল্ডেন বুট জয়ের দৌড়ে এগিয়ে গেছেন হ্যারি কেন। আপাতত তার ধারেকাছেও কেউ নেই।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত হ্যারি কেনের গোলসংখ্যা ৭টি। ৪টি করে গোল নিয়ে এ ইংলিশ ফরোয়ার্ডের পেছনে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও রোমেলু লুকাকু। ইতিমধ্যে পর্তুগাল বিদায় নেয়ায় সেই দৌড় থেকে ছিটকে গেছেন সিআর সেভেন। কিন্তু টিকে রয়েছেন লুকাকু। তার দল বেলজিয়ামও উঠে গেছে কোয়ার্টারে।

এছাড়া ৩টি করে গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে, উরুগুয়ের এডিনসন কাভানি, রাশিয়ার আর্তেম জিউবা ও ডেনিস চেরিশেভ, স্পেনের ডিয়েগো কস্তা এবং কলম্বিয়ার ইয়েরি মিনা। এর মধ্যে স্পেন বিদায় নেয়ায় দৌড় থেকে ছিটকে গেছেন কস্তা।

শেষ আটে ইংল্যান্ডের প্রতিপক্ষ সুইডেন, আর বেলজিয়াম লড়বে ব্রাজিলের বিপক্ষে। ওই লড়াইয়েই কেন-লুকাকুর গোল ব্যবধান আরো স্পষ্ট হয়ে উঠবে। এক্ষেত্রে এগিয়ে থাকার জোরালো সম্ভাবনা আছে থ্রি লায়নস ফরোয়ার্ডের।

হ্যারি কেন গোল্ডেন বুট জিতলে দ্বিতীয় ইংলিশ ফুটবলার হিসেবে এ কীর্তি গড়বেন তিনি। এর আগে এ কৃতিত্ব দেখিয়েছেন গ্যারি লিনেকার। ১৯৮৬ বিশ্বকাপে ৬ গোল দিয়ে প্রথম ইংলিশ ফুটবলার হিসেবে জেতেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কার।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter