উরুগুয়ে বনাম ফ্রান্স কোয়ার্টার ফাইনাল আজ

বার্সেলোনা বনাম বার্সেলোনা

  স্পোর্টস রিপোর্ট ০৬ জুলাই ২০১৮, ১৫:১৭ | অনলাইন সংস্করণ

বার্সেলোনা বনাম বার্সেলোনা : উমতিতি বনাম সুয়ারেজ
উমতিতি বনাম সুয়ারেজ

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স দল যেন তাদের আটানব্বইয়ের বিশ্বকাপ দলটির ছায়াস্বরূপ। আটানব্বইতে ফ্রান্সের বিশ্বজয়ের বছরে ত্রিরত্ন ছিলেন জিদান, প্যাট্রিক ভিয়েরা ও থিয়েরি অঁরি।

এবারও দলটি সেভাবে সাজানো বলছেন ফুটবলপণ্ডিতরা। এবারে দিদিয়ে দেশমের দলে আছেন ত্রিরত্ন- এমবাপ্পে, পল পোগবা ও আতেঁয়া গ্রিজম্যান। যাদের মিলিত গোলের বন্যায় প্রতিপক্ষকে ভাসিয়ে দিচ্ছে দেশমের দল।

নিষেধাজ্ঞার কারণে ফ্রান্স আজ পাচ্ছে না মিডফিল্ডার ব্লেইস মাতুইদিকে। এ ছাড়া একটি মাত্র হলুদকার্ড পেলেই জিরুদ, পাভার্দ, পগবা ও তোলিসো এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন। বিষয়টি দেশমকে খুব ভাবাচ্ছে।

তবে এ মুহূর্তে কোচ দেশম তাকিয়ে আছেন কিলিয়ান এমবাপ্পের দিকে। আর্জেন্টিনার বিপক্ষে সবচেয়ে বেশি উজ্জ্বল ছিলেন তিনি। মাঝমাঠ থেকে দৌড়ে চমৎকার একটি গোল করেছিলেন এমবাপ্পে। অমন ক্ষিপ্রতায় একটা গোল আবার পেলেই বাজিমাত করবেন এমবাপ্পে।

ঠিক এ কারণেই রাশিয়া বিশ্বকাপে এমবাপ্পে সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেনের চেয়েও এখন বেশি আলোচিত। এই ত্রিরত্নের ব্যক্তিগত নৈপুণ্যের ওপর ভর করেই আটানব্বইকে ফিরিয়ে আনতে চায় জিদানের দেশ।

অন্যদিকে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল চারবার খেলার রেকর্ড নিয়ে বেশ চাঙ্গা রয়েছে উরুগুয়ে দলটি।

হলুদকার্ডে উরুগুয়ে একেবারেই ভাবনাহীন। একমাত্র হলুদকার্ডটি দেখেছেন রদ্রিগো বেন্তানকুর।

তবে পরিসংখ্যান নিয়ে ঘাঁটাঘাঁটির মাঝেও আজ ঘটে যেতে পারে অন্য আরেক লড়াই। তা হল আর্জেন্টিনা ম্যাচের মতো এখানেও বিশ্ব দেখবে বার্সেলোনা বনাম বার্সেলোনা যুদ্ধ। অর্থাৎ স্যামুয়েল উমতিতি বনাম লুইস সুয়ারেজ।

ক্লাব ফুটবলে বিশ্বসেরা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। বার্সার এই জায়ান্ট একাই ডিফেন্সের দায়িত্ব নেয়ার সামর্থ্য রাখে। ফ্রান্সের গোলরক্ষকের সামনের এই দেয়ালকে টপকাতে মরিয়া থাকবেন উরুগুয়ের গোলম্যাশিন সুয়ারেজ।

ক্লাব সতীর্থকে নিয়ে সুয়ারেজ তাই একটু মজা করতেই পারেন, ‘পরপর দুবার উমতিতি যদি সফল হয়, তা হলে ওদের বিশ্বকাপ জেতা উচিত।’

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter