সেমিফাইনালের পথে ফ্রান্স

  স্পোর্টস ডেস্ক ০৬ জুলাই ২০১৮, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

রাফায়েল

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে ২-০ গোলে এগিয়ে গেছে ফ্রান্স। খেলার শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে উভয় দল। একের পর এক আক্রমণ করে যাওয়া ফ্রান্স গোলের দেখা পায় খেলার ৪০ মিনিটে। রাফায়েল ভারানের গোলে উরুগুয়ের বিপক্ষে এগিয়ে ফ্রান্স। এরপর আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে গ্রিজম্যানের দূরপাল্লার কিকে গোলকিপারকে বোকা বানিয়ে আরও একটি গোল আদায় করে নেন। খেলার ৬১ মিনিটে দ্বিতীয় গোল হওয়ার পর খেলা পুরোপুরি ফরাসিদের দিকে হেলে পড়ে।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি দুই বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে- ফ্রান্স। বিশ্বকাপের অন্যতম শক্তিশালী দল ফ্রান্স নিজেদের সেরাটা খেলেই শেষ আটে উঠেছে। দ্বিতীয় রাউন্ডে গতির ঝড়ে বিশ্বকাপ মাতিয়েছে এমবাপ্পে, পগবারা।

বিশ্বকাপের শুরু থেকেই অসাধারণ খেলে যাচ্ছেন এমবাপ্পে। কোয়ার্টার ফাইনালের ম্যাচে উরুগুয়ের বিপক্ষেও ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন তিনি।

অন্যদিকে রাশিয়া বিশ্বকাপের সবচেয়ে ধারাবাহিক দল উরুগুয়ে। শুরু থেকেই দুর্দান্ত খেলে যাচ্ছে তারা। রক্ষণভাগ সামলানোর পাশাপাশি অসাধারণ আক্রমণ যে কোনো দলের জন্যই হুমকি প্রথম বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগালের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নিজেদের ভালোভাবেই চিনিয়েছেন সুয়ারেজ-কাভানিরা।

পারফরম্যান্স এবং শক্তির বিচারে দুই দলই সমানে সমান। যে কারণে কোয়ার্টার ফাইনালের ম্যাচে ফ্রান্স-উরুগুয়ে কাউকেই পরিষ্কার ফেভারিট বলা যাচ্ছে না।

তবে মাঠের লড়াইয়ে যারা ভালো খেলবে তারাই চলে যাবে সেমিফাইনালে।

ফ্রান্স একাদশ : হুগো লসির (গোলরক্ষক, অধিনায়ক), স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে, লুকাস হার্নান্দেজ, বেনজামিন পাভার্দ, আন্তোনিও গ্রিজম্যান, এনগোলা কন্তে, পল পগবা, অলিভিয়ের জিরু, কোরেন্তিন তোলিসো এবং কাইলিয়ান এমবাপে।

উরুগুয়ে একাদশ : ফার্নান্দো মুসলেরা, দিয়েগো গোডিন, হোসে গিমেনেজ, লুকাস তোরেইরা, দিয়েগো ল্যাক্সালত, মার্টিন ক্যাসেরেস, রদ্রিগো বেন্তাঙ্কুর, ম্যাতিয়ান ভেকিনো, নাহিতান নান্দেজ, ক্রিশ্চিয়ান স্টুয়ানি এবং লুইস সুয়ারেজ।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter