নেইমার কখনো পেলের সমকক্ষ হতে পারবে না: স্কলারি

  স্পোর্টস ডেস্ক, ০৬ জুলাই ২০১৮, ২৩:১৯ | অনলাইন সংস্করণ

নেইমার,

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন নেইমার। একরকম তার কাঁধে চড়েই শেষ আটে পা রেখেছে ব্রাজিল। স্বাভাবিকভাবেই প্রশংসার বৃষ্টিতে ভিজছেন প্রাণভোমরা। তবে একটু ভিন্ন পথে হাঁটছেন ফিলিপে লুইস স্কলারি। বললেন, নেইমার কখনোই পেলের সমকক্ষ হতে পারবে না।

স্কলারির অধীনেই বিশ্বকাপে অভিষেক হয় নেইমারের। ২০১৪ বিশ্বকাপেও দারুণ খেলেন তিনি। তবে কোয়ার্টার ফাইনালে ইনজুরিতে পড়ে ছিটকে যান। এরপর যা হয়েছে তা ভুলে যেতে চাইবেন ব্রাজিল যুবরাজ। গ্যালারিতে বসে জার্মানির কাছে ৭-১ গোলে দলের বিধ্বস্ত হওয়া চেয়ে চেয়ে দেখতে হয় তাকে। আবারো সেই কোয়ার্টারে খেলতে নামছেন এই ফরোয়ার্ড।

এর আগে স্প্যানিশ দৈনিক ‘এল মুন্ডো’কে দেয়া সাক্ষাৎকারে ৬৯ বছর বয়সী স্কলারি বলেন, কে পেলে ও কে নেইমার-তা খুব ভালো করেই জানেন ব্রাজিলিয়ানরা। হ্যাঁ, সে ভালো ফুটবলার হতে পারে, দর্শনীয় ফুটবল খেলতে পারে; তবে কখনোই পেলের সমতুল্য হতে পারবে না। কারণ তার কোনো উত্তরাধিকারী নেই, কখনো আসবেও না।

যাহোক, লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সমপর্যায়ের কি না নেইমার? জবাবে ২০০২ বিশ্বকাপজয়ী কোচ বলেন, সে যখন বার্সেলোনায় ছিল, একসঙ্গে খেলছিল; তখন তাদের উচ্চতাতেও চলে গিয়েছিল। তবে মাথায় রাখতে হবে সময় সবসময় একরকম থাকে না। আপাতত নেইমার সঠিক পথেই আছে। এভাবে চললে দু'এক বছরের মধ্যে তাদের পর্যায়ে পৌঁছতে পারে। তবে পেলের সমকক্ষ হতে পারবে না।

পরিসংখ্যানও তাই বলছে। মাত্র ১৭ বছর বয়সেই বিশ্বকাপ জেতেন পেলে। একমাত্র ফুটবলার হিসেবে জিতেছেন তিনটি বিশ্বকাপ। তার ধারেকাছেও কেউ নেই। মেঘে মেঘে বেলা কম হয়নি। ইতিমধ্যে নেইমারের বয়স হয়ে গেছে ২৬ বছর। এখন পর্যন্ত সোনালী ট্রফিটি ছুঁয়ে দেখার স্বাদ পাননি।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter