ব্রাজিলের পরাজয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড়

  স্পোর্টস ডেস্ক ০৭ জুলাই ২০১৮, ০২:৩০ | অনলাইন সংস্করণ

নেইমার

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গেল বেলজিয়াম। এনিয়ে সর্বশেষ চার আসরে তিনবার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলো ব্রাজিল।

ব্রাজিলের এমন করুণ পরিণতির পর সোশ্যাল মিডিয়ায় সমালোচনা ঝড় বয়ে যায়।

ক্রীড়া সাংবাদিক আসিফ ইকবাল তার ফেসবুক পেজে লেখেন,

বিদায় ব্রাজিল। বিদায় নেইমার।

অভিশপ্ত কাজানে ব্রাজিলের কফিনে পেড়েক ঠুঁকে দিল ইউরোপের সোনালী প্রজন্ম' বেলজিয়াম। এই কাজানেই বিদায় নিয়েছিল জার্মানি। বিদায় নিয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। এবার সেই পথে হাটলো নেইমারের ব্রাজিল।

হেরেছে ব্রাজিল। জিতেছে বেলজিয়াম। খেলেছে করটিয়াস। জিতেছে ফুটবল। গোল্ডেন বুট যদি জিতেন হ্যারি কেইন। নিশ্চিত করেই বলা যায় গোল্ডেন বল জিতবেন এইডেন হ্যাজার্ড।’

ক্রীড়া সাংবাদিক উৎসব সরকার লেখেন, ‘এতো ভালো খেলার পরও এমন হার মেনে নেওয়াটা কষ্টদায়ক। ফুটবলের ভাগ্য বিধাতা আপনি বড়ই নিষ্ঠুর। আমিতো বলব আজ পক্ষপাতমূলক আচরণ করেছেন আপনি! তা না হলে, এতো এতো আক্রমন শানালেও কেন মাত্র একটা গোল হবে ব্রাজিলের?

খুব করে চেয়েছিলাম মেসির হাতে বিশ্বকাপের শিরোপা দেখতে। আপনি সহায় হননি। হতাশ করেছেন ফুটবলের রাজপুত্রকে, নিরাশ করেছেন আমাকে! একই রাতে দেখেছি ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ও।

বেলজিয়াম কঠিন প্রতিপক্ষ ছিল। কিন্তু মাঠে তো দেখা গেল ভিন্ন চিত্র। আধিপত্য বিস্তর করে খেলল ব্রাজিল, অথচ ম্যাচ শেষে জয়ী দলের নাম বেলজিয়াম। এ কেমন বিচার আপনার?

ফুটবল বিধাতা আপনি আজ সত্যিই পক্ষপাতমূলক আচরণ করেছেন। খেলায় জিততে গেলে ভাগ্যের সহায়তা প্রয়োজন। আপনি কোনো কারণে ব্রাজিলের উপর অভিমান করেছিলেন। সে জন্যই আত্মঘাতি গোল, সে জন্যই একের পর এক আক্রমন করলেও বল খুঁজে পায়নি জাল।

সত্যি বলছি, ব্রাজিলের জয় চেয়েছিলাম একদম মন থেকে। হলো না। তবে নেইমার আমাকে মুগ্ধ করেছে। আজ তার মধ্য কোনো অভিনয় দেখিনি। আমার দেখা এটা অন্য নেইমার। যে দলের জয়ের জন্য ছিল মরিয়া। একটা গোল করতে নিজেকে উজাড় করে দিয়েছেন ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত। স্যালুট ইউ নেইমার। আমরা তো আপনার এই রুপটাই দেখতে চাই।

মেসি, রোনালদোর পর নেইমারদেরও বিদায়। বাংলাদেশে বিশ্বকাপ আজ তার শতভাগ রং হারালো...

কাজী সাব্বির নামে একজন লেখেন, ‘আমরা তো তাও কোয়ার্টার ফাইনালে খেলেছি। এই কথা বলা আর ওমর সানির সাথে সালমান শাহ’র তুলনা করা একই কথা!’

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter