টালমাটাল আর্জেন্টিনার হাল ধরতে মুখিয়ে মারিও কেম্পেস

  স্পোর্টস ডেস্ক, ০৭ জুলাই ২০১৮, ০৩:১৭ | অনলাইন সংস্করণ

মারিও কেম্পেস,

রাশিয়া বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো গেছে আর্জেন্টিনার। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে রীতিমতো বিধ্বস্ত হয়ে দেশে ফিরতে হয়েছে তাদের। কোচ-খেলোয়াড় দ্বন্দ্ব, তাদের সঙ্গে ফেডারেশনের দূরত্ব-সব মিলিয়ে টালমাটাল অবস্থায় দেশটির ফুটবল। সেই আর্জেন্টিনার হাল ধরতে চাচ্ছেন মারিও কেম্পেস। এ বর্ষীয়ান ফুটবল মষ্তিস্কের হাত ধরেই ১৯৭৮ সালে প্রথমবারের মতো সোনালী ট্রফি ছুঁয়ে দেখেন আর্জেন্টাইনরা।

ইতিমধ্যে দেশে ফিরেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া-ক্রিস্টিয়ান পাভনরা। তবে কোচের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছেনি আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। দল ব্যর্থ হলেও সরে দাঁড়াননি হোর্হে সাম্পাওলিও। তবে চাউর হয়েছে, সেই পদে তিনি থাকতে পারবেন না।

সেই সুযোগটাই লুফে নিতে চাচ্ছেন মারিও কেম্পেস, আমি আর্জেন্টিনার কোচ হওয়ার জন্য মুখিয়ে আছি। সময় পাল্টেছে, ফুটবলের খেলার ধরণেও পরিবর্তন এসেছে। এর সঙ্গে আমাদের তাল মিলিয়ে চলতে হবে। অধিক পরিশ্রম করে খাপ খাওয়াতে হবে। আমাদের হাতে এখনো যথেষ্ট সময় আছে।

‘৭৮ বিশ্বকাপে জোড়া গোল করে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করেন কেম্পেস। গোল করার অসামান্য দক্ষতার জন্য ফুটবল ক্যারিয়ারে পরিচিত ছিলেন ‘এল ম্যাটাডোর’ নামে। তিনি বলেন, জাতীয় দলের দায়িত্ব কে না নিতে চায়? দায়িত্ব দেয়া হলে আমি তা সাদরে গ্রহণ করব। আমি আবারো দলকে চ্যাম্পিয়ন করতে চাই।

কোচ হিসেবে ইন্দোনেশিয়া, আলবেনিয়া, ভেনেজুয়েলা, কোস্টারিকা, বলিভিয়ার ক্লাব ফুটবলে কাজ করার অভিজ্ঞতা আছে কেম্পেসের। তবে কখনো কোনো জাতীয় দলের হয়ে ডাগআউটে দেখা যায়নি ৬৩ বছর বয়সী এ ফুটবল ব্যক্তিত্বকে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.