‘আমি মানুষ, ইঁদুর নই’

  স্পোর্টস ডেস্ক, ০৮ জুলাই ২০১৮, ১৭:৫০ | অনলাইন সংস্করণ

ইংল্যান্ড,

‘এটি ছিল বোকার মতো ইনজুরি। এক দুর্দান্ত সেভের পর প্রথমে আমি মাটিতে ঘুষি মারি, পরে আমার হাঁটুতে ঘুষি দেই। এতে বুড়ো আঙুলে ব্যথা পাই। তবে আমি মানুষ, ইঁদুর নই। আমি ভালো আছি। আগামী ম্যাচে খেলতে পারব।’ এভাবেই নিজের ইনজুরির ব্যাপারে মন্তব্য করলেন ইংল্যান্ড গোলরক্ষক জর্দান পিকফোর্ড।

সুইডেনকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। এ নিয়ে দীর্ঘ ২৮ বছর পর ফুটবলের সর্বোচ্চ আসরের সেমিতে উঠেছে থ্রি-লায়নসরা। এমন ঐতিহাসিক ম্যাচে হাতে আঘাত পান পিকফোর্ড। স্বাভাবিকভাবেই তাকে নিয়ে কৌতুহলী ছিলেন সাংবাদিকরা। ম্যাচ শেষে তার কাছে ছুটেও যান তারা ইনজুরির সার্বিক অবস্থা জানতে। তখনই এমন কথাবার্তা বলেন ইংলিশ গোলরক্ষক।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত খেলছে ইংল্যান্ড। যেন ১৯৬৬ ফিরিয়ে আনতে দৃঢ়প্রতিজ্ঞ হ্যারি কেনরা। তাদের অন্যতম স্বপ্নসারথি পিকফোর্ড। ম্যাচ শেষে তার হাতে দেখা যায় ব্যান্ডেজ। এতে সেমিফাইনালে খেলতে পারবেন কি না-তা সংশয় দেখেন গণমাধ্যমকর্মীরা। সেজন্যই তোড়জোর করে তার কাছে ছুটে যাওয়া।

পিকফোর্ড বলেন, ম্যাচটি ছিল মহাগুরুত্বপূর্ণ। ভাগ্যিস আমাদের টাইব্রেকারে যেতে হয়নি। প্রতি ম্যাচে স্নায়ুপরীক্ষায় বসা কঠিন। আমার দায়িত্ব গোল বাঁচানো, দলকে সুরক্ষা করা। যতক্ষণ দেহে প্রাণ আছে, ততক্ষণ সেই চেষ্টা করে যাব।

সুইডেনের বিপক্ষে নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে জয় পেলেও শেষ ষোলোতে কলম্বিয়াকে হারাতে স্নায়ুপরীক্ষা (টাইব্রেকার) দিতে হয় ইংল্যান্ডকে। পিকফোর্ড নৈপুণ্যে সেই পরীক্ষাই উত্তীর্ণ হয় ’৬৬ চ্যাম্পিয়নরা। সেই অভিজ্ঞতা থেকেই এমন মন্তব্য তার।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter