এমবাপ্পে আতঙ্কে ভুগছে বেলজিয়াম

  স্পোর্টস ডেস্ক, ০৯ জুলাই ২০১৮, ১৯:০৭ | অনলাইন সংস্করণ

এমবাপ্পে,

শেষ প্রান্তে রাশিয়া বিশ্বকাপ। আগামীকাল থেকে শুরু হচ্ছে সেমি-যুদ্ধ। প্রথম সেমিফাইনালে লড়বে ফ্রান্স ও বেলজিয়াম। এ লড়াইয়ে যে জিতবে সেই টিকিট পাবে ফাইনালের। এই টিকিট কাটতে মরিয়া বেলজিয়াম। শিরোপাও জিততে চায় রেড ডেভিলদের সোনালী প্রজন্ম। এমন লক্ষ্যের পথে তাদের নাকি ঘুম কেড়ে নিয়েছেন কিলিয়ান এমবাপ্পে! এ ফরাসি ফরোয়ার্ড আতঙ্কে ভুগছেন তারা!

বেলজিয়াম অধিনায়ক এডেন হ্যাজার্ডের কথাবার্তাতেই এমন ইঙ্গিত পাওয়া গেছে, ফর্মের তুঙ্গে আছে এমবাপ্পে। যেকোনো প্রতিপক্ষের জন্য সে ত্রাস-এ নিয়ে কোনো সন্দেহ নেই। আমি এখন তার ভিডিও দেখছি। ও কীভাবে খেলে ধারণা নিচ্ছি। তাকে কীভাবে আটকানো যায়-তা নিয়ে ভাবছি।

এমবাপ্পে উঠতি তারকা। আগামীর ফুটবল বিশ্ব তিনিই শাসন করবেন বলে অনেকের মত। ফুটবল বোদ্ধাদের একাংশ তো ঘোষণাই দিয়ে দিয়েছেন ফুটবল বিশ্বের পরবর্তী রাজা এ ফরাসি ফরোয়ার্ড। বিশেষ করে আর্জেন্টিনাকে বিশ্বকাপ থেকে বিদায় করে দেয়া ম্যাচে অনন্য পারফরম্যান্সের পর তাকে নিয়ে আলোচনাটা হচ্ছে জোরেশোরে। তো তার সম্পর্কে কতটুকু জানেন বেলজিয়ান অধিনায়ক?

হ্যাজার্ড বলেন, এমবাপ্পের সঙ্গে ওইভাবে মেশা হয়নি। ফোনে তার সঙ্গে কয়েকবার কথা হয়েছে। তাতে যা বুঝেছি, সে খুবই বিনয়ী প্রকৃতির ছেলে। এ ধরনের ছেলেরা নীরবে বিপ্লব ঘটায়। তাই তার সম্পর্কে সতর্ক থাকতেই হচ্ছে।

মজার বিষয় হলো, হ্যাজার্ডের ভিডিও দেখেই বেড়ে উঠেছেন এমবাপ্পে। বেলজিয়াম স্বপ্নসারথি বলেন, ছোটবেলায় সে আমার ভিডিও দেখত। নিজ মুখেই ও আমাকে একথা বলেছে। তবে আমি কিন্তু ততটা বুড়ো নই। কিন্তু ভাগ্যের কী পরিহাস, এখন তার ভিডিওই আমাকে দেখতে হচ্ছে। সে যা করছে, এজন্য তাকে সম্মান জানাই।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter