শেষ ম্যাচেও দুয়ো শুনলেন মেসি

 স্পোর্টস ডেস্ক 
০৫ জুন ২০২৩, ১২:৪৩ পিএম  |  অনলাইন সংস্করণ

সব গুঞ্জনের ইতি টেনে মৌসুমের শেষ ম্যাচের ঘণ্টাদেড়েক আগেই ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, পিএসজির জার্সিতে এটিই লিওনেল মেসির শেষ ম্যাচ। বিবৃতিতে মেসিকে ধন্যবাদ ও শুভকামনাও জানায় পিএসজি।

তবে মাঠের চিত্রটা ছিল ভিন্ন।

শনিবার রাতে পার্ক দে প্রিন্সেসে বিদায়ি ম্যাচে হারের সঙ্গে পিএসজি সমর্থকদের একাংশের কাছ থেকে দুয়োও শুনতে হয়েছে কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকাকে। সের্হিও রামোসও এই ম্যাচ দিয়ে পিএসজি অধ্যায়ের সমাপ্তি টেনেছেন। ঘরের মাঠে ক্লেমন্তের কাছে পিএসজির ৩-২ গোলের হারে মেসির পাশাপাশি রামোসেরও শেষটা ভালো হলো না। আগেই ফরাসি লিগ জেতা পিএসজি রামোস ও কিলিয়ান এমবাপ্পের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত মৌসুম শেষ করল হার দিয়ে। 

পিএসজিতে দুই বছরের পথ চলায় দুটি লিগ শিরোপা ও একটি ফরাসি কাপ জিতেছেন মেসি। ৭৫ ম্যাচে ৩২ গোল করার পাশাপাশি ৩৫টি অ্যাসিস্ট করেছেন। কিন্তু দলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে না পারায় সমর্থকদের হৃদয় জিততে পারেননি। এবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে পিএসজির বিদায়ের পর থেকেই মূলত তাকে দুয়ো দেওয়া শুরু করে সমর্থকরা। শেষ ম্যাচেও পিএসজির স্কোয়াড ঘোষণার সময় মেসির নাম শুনে দুয়ো দেন কিছু সমর্থক। খেলার সময় মেসি গোলের সুযোগ হাতছাড়া করতেই আবার দুয়ো। 

দুর্ঘটনায় গুরুতর আহত হওয়া দলের দ্বিতীয় গোলকিপার সের্হিও রিকোর নাম লেখা বিশেষ জার্সি পরে এদিন খেলেছেন পিএসজির। দলীয় ফটোসেশন শেষে সন্তানদের নিয়ে ক্যামেরার সামনে দাঁড়ান মেসি ও রামোস। শেষটা ভালো না হলেও বিদায়ি বিবৃতিতে ক্লাবের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মেসি, ‘এ দুই বছরের জন্য আমি ক্লাব, প্যারিস শহর ও শহরের মানুষদের ধন্যবাদ জানাই। সবাইকে জানাই ভবিষ্যতের জন্য শুভকামনা।’ 

পরে এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘পিএসজির প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুশি। প্যারিসে চমৎকার অভিজ্ঞতার জন্য ক্লাবের প্রতি কৃতজ্ঞতা।’ বিদায়ি বার্তায় মেসিকেও ধন্যবাদ দিয়েছেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। 

মেসির পরবর্তী গন্তব্য হিসাবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে সৌদি আরবের ক্লাব আল হিলালের নাম। এ সপ্তাহেই নিজের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন মেসি। আর পিএসজিকে একার কাঁধে এগিয়ে নিতে হবে এমবাপ্পেকে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন