বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স, অতিরিক্ত উদযাপনে আহত ২৭

  যুগান্তর ডেস্ক ১১ জুলাই ২০১৮, ১২:৩০ | অনলাইন সংস্করণ

নিস
ছবি: সংগৃহীত

চলতি রাশিয়া বিশ্বকাপে শেষ বাঁশি বাজার আগেই জয়ের আনন্দে মেতে ওঠেন ফরাসিরা। মুহুর্মুহু পটকার শব্দে কেঁপে ওঠে দেশটির নিস শহর। আর এ সময়ে পদদলনে ২৭ জন আহত হয়েছেন।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে মঙ্গলবার বেলজিয়ামকে হারিয়ে ফাইনালে ওঠে ফ্রান্স। ২০০৬ সালে জার্মানি বিশ্বকাপে সবশেষ ফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হেরেছিল ফ্রান্স।

দুই বছর আগে নিস শহরে বাস্তিল দিবসে ভিড়ের মধ্যে রেফ্রিজারেটরের ট্রাক উঠিয়ে দেয়ায় ৮৬ জন নিহত হয়েছিলেন। কিন্তু নিজ দেশ বিশ্বকাপ ফাইনালে ওঠায় সেই কষ্ট যেন কিছুটা সময়ের জন্য হলেও ভুলে গেছেন তারা।

জেলা শহর থেকে জঁ-গ্যাবরিয়ের ডেলাক্রোইক্স বলেন, সেখানে ব্যাপক ভিড় জমে গিয়েছিল। ভিড়ের মধ্যে পটকাবাজি করতে গিয়ে তারা আহত হন।

তিনি বলেন, তাদের বেশিরভাগই গ্লাসের ভাঙা টুকরো ও পদদলিত হয়ে আহত হন।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে উল্টে যাওয়া টেবিল-চেয়ারের মধ্যে কম্পিত দর্শকদের দেখা গেছে। সেখানে গ্লাসের ভাঙা টুকরো পড়ে রয়েছে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter