জ্যামাইকায় চমক দেখাচ্ছেন স্পিনাররা

  স্পোর্টস রিপোর্টার ১৩ জুলাই ২০১৮, ০১:২৪ | অনলাইন সংস্করণ

তাইজুল ইসলাম
তাইজুল ইসলাম-ফাইল ছবি

মেহেদি হাসান মিরাজের পর চমক দেখালেন তাইজুল ইসলাম। জ্যামাইকা টেস্টের প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনেও চলছে স্পিনারদের ভেলকি। মধ্যাহ্ন বিরতির আগে ২ উইকেট তুলে নেন বাংলাদেশ দলের অফস্পিনার মিরাজ। বিরতি থেকে ফিরে এসে শাই হোপকে ফেরান বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

রুবেল হোসেনের পরিবর্তে খেলতে নেমে শাই হোপের উইকেট তুলে নিলেন বাংলাদেশ দলের টেস্ট স্পেশালিস্ট বোলার তাইজুল। জ্যামাইকা টেস্টে ৬৭ রান করা ক্যারিবীয় টপঅর্ডার ব্যাটসম্যান শাই হোপকে বৃহস্পতিবার ২৯ রানে উইকেটকিপার নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ তুলতে বাধ্য করেন তাইজুল।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ১৫৫ রান। ৮০ রান নিয়ে ব্যাট করছেন ওপেনার ব্রাথওয়েট। তিনি প্রথম টেস্টে (১২১) সেঞ্চুরি করেছিলেন। চলতি টেস্টেও একই পথে হাঁটছেন ক্যারিবীয় ওপেনার।

মিরাজের দ্বিতীয় শিকার

মিরাজের দ্বিতীয় শিকার কিয়েরন পাওয়েল। ওয়েস্ট ইন্ডিজের এই টপঅর্ডার ব্যাটসম্যানকে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরান মিরাজ। প্রথম টেস্টে ৪৮ রান করা পাওয়েল দ্বিতীয় টেস্টে ফেরেন ২৯ রানে।

প্রথম সাফল্য মিরাজের

জ্যামাইকা টেস্টের শুরুতেই দলকে সাফল্য এনে দেন মেহেদি হাসান মিরাজ। ইনিংসের নবম ওভারের প্রথম বলেই উইকেটের দেখা পান এই অফস্পিনার। তার ঘূর্ণি বলে মুমিনুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ডেভন স্মিথ।

বৃহস্পতিবার শুরু হওয়া জ্যামাইকা টেস্টে ৯ রানেই ওপেনার স্মিথের উইকেট হারায় স্বাগতিকরা।

অ্যান্টিগায় প্রথম টেস্টে উদ্বোধনীতে ১১৩ রান করেছিল ক্যারিবীয়রা। আগের টেস্টে ৫৮ রান করা স্মিথকে মাত্র ২ রানে সাজঘরে ফেরান মিরাজ।

প্রথম টেস্টে বাজেভাবে পরাজিত হওয়া বাংলাদেশের এখন একটাই চ্যালেঞ্জ সিরিজের শেষ ম্যাচে ঘুরে দাঁড়ানো। সেই চ্যালেঞ্জ নিয়েই জ্যামাইকা টেস্টে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

প্রসঙ্গত, অ্যান্টিগাতে অনুষ্ঠিত প্রথম টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩ ও ১৪৪ রানে অলআউট হওয়া বাংলাদেশ ইনিংস ও ২১৯ রানে পরাজিত হয়।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter