রশিদ-মুজিবকে ওয়ার্ন-মুরালির সঙ্গে তুলনা

 স্পোর্টস ডেস্ক 
১০ জুলাই ২০২৩, ০৮:২১ পিএম  |  অনলাইন সংস্করণ

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন রশিদ খান। জাতীয় দলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে আইপিএল, বিগ ব্যাশসহ বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে নিয়মিত খেলে ছোট দেশেল বড় তারকার খ্যাতি পান এই লেগ স্পিনার। 

রশিদ খানের মতোই দুর্দান্ত ক্রিকেট খেলে যাচ্ছেন অফ স্পিনার মুজিব উর রহমান। আফগানিস্তানের এই দুই তারকা ক্রিকেটারকে অস্ট্রেলিয়া এবং শ্রীলংকার দুই কিংবদন্তির শেন ওয়ার্ন ও মুত্তিয়া মুরালিধরানের সঙ্গে তুলনা করেছেন বাংলাদেশ দলের সহকারী কোচ বাংলাদেশ দলের সহকারী কোচ নিক পোথাস।

তিনি বলেন, শেন ওয়ার্ন বা মুত্তিয়া মুরালিধরনের বোলিং কি কেউ বুঝতে পারত? ওরা বিশ্বসেরা বোলার ছিল। সে জন্যই বিশ্বের প্রতিটি লিগ রশিদ খান-মজিব উর রহমানদের মতো স্পিনারদের পেছনে এত টাকা খরচ করে। প্রশ্ন হচ্ছে, আমরা এখন কী করব? কীভাবে নিজেদের আরও উন্নতি করব?

তিনি আরও বলেন, আমরা কেন ওদের বোলিং বুঝতে পারছি না, প্রশ্নটা এটা নয়। প্রশ্ন হচ্ছে, ওদের বোলিং কেন পুরো বিশ্বই বুঝতে পারছে না। বিশ্বের সব দলেরই ওদের বোলিং বুঝতে কষ্ট হয়। মিডলসেক্সে আমি মুজিবকে পেয়েছি। উইকেটকিপারের জায়গা থেকে ওর সঙ্গে কথা বলার চেষ্টা করেও আমি বুঝতে পারছিলাম না, সে কী করছে। সে জন্যই ওরা বিশ্বসেরা। 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন