মেসি-রোনাল্ডোর দিন শেষ, ব্যালন ডিঅর পাচ্ছেন মড্রিচ!

  স্পোর্টস ডেস্ক ১৩ জুলাই ২০১৮, ১৫:৪৮ | অনলাইন সংস্করণ

মড্রিচ,

ব্যালন ডিঅরকে বাপ-দাদার সম্পত্তি বানিয়ে ফেলেছিলেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গেল এক দশক ধরে তাদের ঘরেই উঠেছে ফুটবলের সর্বোচ্চ পুরস্কার। এসময়ে সমান পাঁচবার করে এটি ব্যক্তিগত শোকেসে ভরেছেন মেসি-রোনাল্ডো।

তবে এবার তা পাচ্ছেন নতুন কেউ! সেই দৌড়ে সবার সামনে ক্রোয়েশিয়া ক্যাপ্টেন লুকা মড্রিচ। এ পুরস্কার পাওয়ার নেপথ্যে রয়েছে যথেষ্ট যুক্তি।

ক্লাব পর্যায়ে রিয়াল মাদ্রিদে খেলেন মড্রিচ। ২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছে লস ব্লাঙ্কোজরা। এতে তার রয়েছে অগ্রণী ভূমিকা। গোল করার পাশাপাশি রোনাল্ডোদের দিয়ে একাধিকবার নিশানাভেদ করিয়েছেন তিনি।

রাশিয়া বিশ্বকাপেও স্বমহিমায় উজ্জ্বল মড্রিচ। এখানে যেন নিজেকে আরো ছাড়িয়ে গেছেন তিনি। একরকম একাই ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলেছেন মাঝমাঠের এ দক্ষ সৈনিক।

এবারের বিশ্বকাপে মাত্র দুটি গোল করেছেন মড্রিচ। তবে সেই পরিসংখ্যান আমলে নিলে চলবে না। তিনি একাধারে নেতা, গোলস্কোরার, গোলে সহায়তাকারী, সমন্বয়কারী-সর্বোপরি মানুষ হিসেবে অসাধারণ।

ক্রোয়েশিয়ার স্বপ্নযাত্রার আরেক সৈনিক ইভান রাকিটিচ। মাঝমাঠে তার সঙ্গে অসাধারণ জুটি গড়ে তুলেছেন মড্রিচ। আসল কাজটা করেন তিনিই। পুরো দলের খেলার নাটাইটা থাকে তার হাতেই। তিনি যেমন খেলেন, খেলান ও আক্রমণ প্রতিরোধ করেন। দলকে মূলত পরিচালনা করেন এ লিকলিকে ফুটবলারই।

ক্রোয়াট কোচ জ্লাতকো দালিচ বলেন, এবার ব্যালন ডিঅর পাওয়ার একমাত্র যোগ্য মড্রিচ। তার ধারেকাছে কেউ নেই। আমরা বিশ্বকাপ জিতি আর নাই জিতি, সে এটি জিতবেই।

যথারীতি এবারো ব্যালন ডিঅর জেতার দৌড়ে আছেন মেসি-রোনাল্ডো। আরো যারা আছেন-কেভিন ডি ব্রইনা, এডেন হ্যাজার্ড, কিলিয়ান এমবাপ্পে, হ্যারি কেন ও নেইমার। মড্রিচের সঙ্গে এ লড়াইয়ে এখন কে জেতে-তাই দেখার।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter