দুর্ভাগ্য লিটনের, দুর্ভাগ্য বাংলাদেশের

  স্পোর্টস রিপোর্টার ১৪ জুলাই ২০১৮, ০১:০৬ | অনলাইন সংস্করণ

লিটন কুমার দাস
আম্পায়ারের ভুল সিদ্ধান্তে এভাবেই হতাশা প্রকাশ করলেন লিটন কুমার দাস-ফাইল ছবি

বিদেশের মাঠে বাংলাদেশের ‘সুন্দর সকাল’ অতীতে কখনও কেটেছে কিনা তা হলফ করে বলা মুশকিল। তবে শুক্রবার জ্যামাইকার স্যাবাইনা পার্কে আবু হায়দার রনী এবং মেহেদি হাসান মিরাজরা যা করেছেন তা অবিশ্বাস্য। মাত্র ৫৯ রানেই ক্যারিবীয় ৬ উইকেট তুলে নিয়েছেন তারা।

এমন সুন্দর সকালের পর ব্যাটিংটাও সুন্দর হবে সেই প্রত্যাশাই করেছেন দেশের ক্রিকেটপ্রেমী মানুষ। কিন্তু দুর্ভাগ্য লিটনের, দুর্ভাগ্য বাংলাদেশের। আম্পায়ারের ভূল সিদ্ধান্তের কারণে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যেতে হলো লিটন কুমারকে।

খালি চোখেই দেখা গেছে, গ্যাবব্রিয়েলের করা বলটি লেগ সাইড দিয়ে বেরিয়ে যাচ্ছে। লিটন অবশ্য নন-স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা তামিম ইকবালের পরামর্শের অপেক্ষায় ছিলেন। কিন্তু জাতীয় দলের এই অভিজ্ঞ ওপেনার লিটনকে রিভিউ নিতে সায় দিলেন না।

রিভিউ না নেয়ায় বাংলাদেশের ক্রিকেটারদে নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে।

একুশ তফাদার নামে একজন লেখেন, ‘রিভিউ ব্যবহারের দিক থেকে বোধহয় বাংলাদেশই টেস্ট দলগুলোর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থায়। খুব কম সময়ই দেখা যায় রিভিউ নিয়ে বাংলাদেশকে সফল হতে। আবার অনেক সময় দেখা যায় যেটা রিভিউ নিয়ে বাঁচা যেত সেটা রিভিউ নেওয়া হচ্ছে না। একটু আগে খালি চোখেই দেখা যাচ্ছিল গ্যাবব্রিয়েলের বলটা লেগ সাইড দিয়ে বেরিয়ে যাচ্ছে, তবু রিভিউ না নিয়ে বেরিয়ে গেলেন লিটন, সায় পেলেন না তামিমেরও। খানিক পর কামিন্সের বলে ইতস্তত করে শেষ মূহুর্তে রিভিউ নিয়ে বেঁচেছেন তামিম। খুব দ্রুত চিন্তা করলে আর আম্পায়ার্স কলে রিভিউ নষ্ট না হওয়ার ব্যাপারটা মাথায় রাখলে ভালো রিভিউর একুরেসি বাড়ানো যেত।’

লিটনের বিদায়ের ঠিক দুই বল ব্যবধানে গালিতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মুমিনুল হক সৌরভ। ক্যারিবীয় সফরে বাজে সময় পার করছেন বাংলাদেশ দলের এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান। সাদা পোশাকে দেশের হয়ে পরপর দুই ইনিংসে সেঞ্চুরির রেকর্ড গড়া মুমিনুল সর্বশেষ ছয় ইনিংসে এনিয়ে চারবার ফিরছেন শূন্য রানে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ২ উইকেটে ৬৮ রান। ২৭ ও ২৬ রান নিয়ে ব্যাটি করছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter