বিশ্বকাপে বাংলাদেশও খেলতে পারে: দ্রগবা

  স্পোর্টস ডেস্ক ১৪ জুলাই ২০১৮, ১৯:৩৮ | অনলাইন সংস্করণ

দ্রগবা,

রাশিয়া বিশ্বকাপে ছোট দলগুলোর কাছে নিয়মিত ধরা খেয়েছে বড় দলগুলো। বেশ আগেভাগেই বিদায় নিয়েছে টুর্নামেন্টের হট ফেভারিট জার্মানি, স্পেন, আর্জেন্টিনা ও ব্রাজিল। চলতি বিশ্বকাপ চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, এখন ছোট বড় বলতে কোনো দল নেই, সবাই সমান।

সেই পরিপ্রেক্ষিতে আইভরিকোস্টের সাবেক তারকা স্ট্রাইকার দিদিয়ের দ্রগবা বললেন, ফুটবলের সর্বোচ্চ আসরে বাংলাদেশও খেলতে পারে। দলটির খেলোয়াড়েরাও বিশ্বের বড় লিগ মাতাতে পারে।

এবারের বিশ্বকাপে যত অঘটন ঘটেছে তার মধ্যে অন্যতম জার্মানি ও স্পেনের বিদায়। দক্ষিণ কোরিয়ার কাছে ধরাশায়ী হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছে হট ফেভারিট জার্মানরা। আর দ্বিতীয় রাউন্ডে রাশিয়ার বিপক্ষে হেরে বিদায়ঘণ্টা বেজেছে স্প্যানিশদের।

দ্রগবা বলছেন, আমার দেখা এটি একটি চমকপ্রদ বিশ্বকাপ। এতে আমরা দেখেছি, এখন ছোট বড় বলতে কোনো দল নেই। আগামীতে ফুটবলের বিশ্ব আসরে বাংলাদেশের মতো দলও আসতে পারে।

বিশ্বকাপে ছোট দল তথা দলগুলোর খেলোয়াড়দের ভালো খেলার নেপথ্যে উন্মুক্ত-সীমান্ত নীতি। এ কারণেই ছোট দলগুলোর খেলোয়াড়েরা বিশ্বের জনপ্রিয় লিগে খেলার সুযোগ পাচ্ছেন। এতে বড় দলের তারকাদের সঙ্গে তাদের সাক্ষাৎ ঘটছে। একসঙ্গে ওঠা-বসায় ওদের খেলার মান বাড়ছে।

চেলসির সাবেক তারকা বলেন, রাশিয়ায় যা দেখা যাচ্ছে, তাতে এখন যেকোনো দল বিশ্বকাপ জিততে পারে। উন্মুক্ত-সীমান্ত নীতি অবলম্বন করে বাংলাদেশও উপকৃত হতে পারে। তারা বিশ্বের যেকোনো জনপ্রিয় লিগে খেলতে পারে। বড় দলগুলোর সঙ্গে তাদের যে ফারাক তা কমিয়ে আনতে পারে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter