‘ইউরো ট্র্যাজেডি ভুলতে চায় ফ্রান্স’

  স্পোর্টস ডেস্ক, ১৫ জুলাই ২০১৮, ০৫:৩৯ | অনলাইন সংস্করণ

এমবাপ্পে,

দুর্দান্ত খেলে ফাইনালে এসেছে ফ্রান্স। গ্রুপপর্ব থেকে শুরু করে এখন পর্যন্ত কোন ম্যাচ হারেনি লা ব্লুজ’রা। ফাইনালেও ফেভারিট তারা। তবে বেশ সতর্ক সাবেক চ্যাম্পিয়নরা।

নেপথ্যে ২০১৬ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে হার। দুর্দান্ত খেলেই সেবার শিরোপার ইউরোর লড়াইয়ের শিখরে উঠে এসেছিল ফরাসিরা। তবে ফাইনালি লড়াইয়ে অপেক্ষাকৃত দুর্বল পর্তুগালের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় তাদের।

সেই ফাইনালের আগে অতি আত্মবিশ্বাসে ভুগেছিল ফ্রান্স। শেষ পর্যন্ত তাই কাল হয়ে দাঁড়ায়। তাই ক্রোয়েশিয়ার বিপক্ষে ভুল করতে চাচ্ছে না ’৯৮ চ্যাম্পিয়নরা। আগেভাগেই সতর্ক তারা।

ওই ফাইনালে হারের তেতো স্বাদ পাওয়া সদস্য পল পগবা। রাশিয়া বিশ্বকাপে দলকে ফাইনালে তুলতে যিনি রেখেছেন অগ্রণী ভ্যমিকা। তিনি বলেন, ফাইনালে হারের জ্বালা সওয়া কতটা কঠিন তা খুব ভালো করেই জানি। এটা খুবই পীড়াদায়ক। তাই আমরা সতর্কতা অবলম্বন করেছি। মসৃণভাবে টুর্নামেন্ট শেষ করতে চাই। তাদের হালকাভাবে নেয়ার কোনো উপায় নেই।

মাঝমাঠের এ দক্ষ সৈনিক জানান, ন্যাড়া বেলতলায় একবারই যায়। ইউরোতে যে ভুল করেছি, তা করতে চাই না। কাজ হয়ে গেছে এমনটি ভাবার কোনো কারণ নেই। সেবার সেমিফাইনালে জার্মানিকে হারিয়েই ধরে নিয়েছিলাম শিরোপা জিতে গেছি। পরবর্তীতে কী হয়েছে, দেখেছেন। এবার আর সেই ভুলের পুনরাবৃত্তি ঘটাতে চাই না।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.