ভালুক বলছে বিশ্বকাপ জিতবে ক্রোয়েশিয়া

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৯:০৯ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপ ফুটবল নিয়ে চিন্তার অন্ত নেই ফুটবলপ্রেমীদের। প্রিয় দল জিতা নিয়ে কথা।প্রিয়দল জিতবে কে না চায়।প্রিয় দলের জয়-পরাজয়ের সম্ভাবনা নিয়ে অনেকেই দ্বারস্থ হন জ্যোতিষদের।

ফুটবলপ্রেমীদের ‘টেনশন’ কমাতে এবার এগিয়ে এসেছেন একজন জ্যোতিষী। নতুন এই জ্যোতিষী কিন্তু মানুষ নন। এটি একটি ভালুক।তার ভালুক বুয়ান। 

যদিও এর আগে একের পর এক ভবিষ্যদ্বাণী করেছেন উট শাহীন। সম্প্রতি কয়েকটি ম্যাচে তার করা ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে মিলে গেছে।

সেমিফাইনালে ইংল্যান্ড এবং ক্রোয়েশিয়া ম্যাচের আগেও উট ভবিষ্যদ্বাণী করেছিলেন জিতবে ক্রোয়েশিয়া। অবশেষে তাই হয়েছে। ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়াটরা। 

বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া। উট শাহীন আগের মতোই ভবিষ্যদ্বাণী করেছেন, ফাইনালে জিতে চ্যাম্পিয়ন হবে ক্রোয়েশিয়া।

শুধু উটই নন,এবার রাশিয়ার ভালুক বুয়ানও ভবিষ্যদ্বাণী করেছেন ফাইনালে জিতবে ক্রোয়েশিয়া।

রাশিয়ার ক্রাসনয়ার্স্কের রয়েভ রুচেয় চিড়িয়াখানার সার্বিয়ান বাদামি ভালুক বুয়ানের সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়া দুই দেশের পতাকা কাঠি দিয়ে খাবারের সঙ্গে আটকে রাখা হয়েছিল।বুয়ান যে খাবারটি খেয়েছে তার সঙ্গে আটকানো ছিল ক্রোয়েশিয়ার পতাকা। উট শাহিনের পর এবার ভালুক বুয়ানের ভবিষ্যদ্বাণী বিশ্বকাপ জিতবে ক্রোয়েশিয়া।

এখন থেকে ঠিক ২০ বছর আগে ১৯৯৮ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। ২০ বছর পর রাশিয়া বিশ্বকাপের ফাইনালে আবারও মুখোমুখি ইউরোপের দুই দেশ।

খেলার শেষ বাঁশি বেজে ওঠার আগে হলফ করে বলা মুশকিল কারা জিতবে। তবে উট শাহীন এবং ভালুক বুয়ান বলছেন জিতবে ক্রোয়েশিয়া।