বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়া-ফ্রান্স একাদশ

  স্পোর্টস ডেস্ক ১৫ জুলাই ২০১৮, ১৯:৪১ | অনলাইন সংস্করণ

ক্রোয়েশিয়া,

অপেক্ষার প্রহর শেষ! সোনালী ট্রফিতে কে চুমু আঁকছে-তা জানা যাবে আর কয়েক ঘণ্টা পরই। রাত ৯টায় মস্কোর লুঝনিকিতে ফাইনালি লড়াইয়ে মুখোমুখি হচ্ছে ফ্রান্স-ক্রোয়েশিয়া। সেই মহারণে দু’দলের একাদশ থাকছে অপরিবর্তিত।

শিরোপা নির্ধারণী ম্যাচে ৪-৩-৩ ফরমেশনে ফ্রান্স একাদশ সাজিয়েছেন দিদিয়ের দেশম। একই ফরমেশনে দল খেলাচ্ছেন ক্রোয়েশিয়া কোচ জ্লাতকো দালিচও।

এখন পর্যন্ত ৫বার মুখোমুখি হয়েছে ফ্রান্স-ক্রোয়েশিয়া। দু’দলের লড়াইয়ে কখনো হারেনি ফরাসিরা। ক্রোয়াটদের বিপক্ষে ৩ জয়ের বিপরীতে তাদের ড্র ২।

বিশ্বকাপে এর আগে একবার মুখোমুখি হয় ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ১৯৯৮ বিশ্বকাপে, সেবার ফরাসিদের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় ক্রোয়াটদের। অর্থাৎ প্রতিশোধের হাতছানি মড্রিচদের সামনে।

দেখে নিন ২০১৮ রাশিয়া বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স ও ক্রোয়েশিয়া একাদশ-

ফ্রান্স একাদশ : হুগো লরিস, বেঞ্জামিন পাভার্ড, রাফায়েল ভারানে, স্যামুয়েল উমতিতি, লুকাস হার্নান্দেজ, পল পগবা, এন'গোলো কন্তে, করেনতিন তলিসো, কিলিয়ান এমবাপ্পে, আঁতোয়া গ্রিজমান ও অলিভিয়ের জিরু।

ক্রোয়েশিয়া একাদশ : দানিয়েল সুবাসিচ, সিমে ভারসালকো, দেজান লভরেন, দমাগোজ ভিদা, ইভান স্ট্রিনিচ, মার্সেলো ব্রোজোভিচ, লুকা মদ্রিচ, ইভান রাকিতিচ, আন্তে রেবিচ, ইভান পেরিসিচ, মারিও মানজুকিচ।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×