বিশ্বকাপে এমবাপ্পের খেলা দেখতে পাওয়া আশীর্বাদস্বরূপ: কাকা

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ২১:০০ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক,

চলতি বিশ্বকাপে নান্দনিক ফুটবল উপহার দিচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। তার ফুটবলীয় দক্ষতায় মাতোয়ারা গোটা বিশ্বের ফুটবলপ্রেমী। ব্যতিক্রম নন সাবেক ব্রাজিলীয় তারকা কাকা। ফরাসি তরুণের ক্ষীপ্রগতির দৌড় এবং গোলস্কোরিং দক্ষতায় মুগ্ধ তিনি।

মস্কোর লুঝনিকিতে ফাইনালি লড়াইয়ে ক্রোয়েশিয়ার মুখোমুখি হচ্ছে ফ্রান্স। তার আগে কাকা বলেন, এমবাপ্পের বয়স মাত্র ১৯। এ বয়সে তার পরিপক্কতায় আমি মুগ্ধ। বিস্ময় জাগে, এত কম বয়সে সে কীভাবে সব স্কিল আয়ত্ত করল। তাকে দেখে মনে হয়, সে ৩৫ বছরের অভিজ্ঞ।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ৩ গোল করেছেন এমবাপ্পে। তবে বিস্ময়ের বিষয়, সতীর্থদের প্রায় সব গোলেই অবদান রেখেছেন তিনি। সব মিলিয়ে ফ্রান্সকে ফাইনালে তোলার নেপথ্য কারিগর এ ফরাসিই।

তিনি বলেন, এমবাপ্পের যে জিনিসটি বেশি মুগ্ধ করেছে আমাকে তা হচ্ছে তার অবিশ্বাস্য গতি। কত দ্রুত দৌড়াতে পারে সে। ও  আবার কেবল দৌড়াতেই পারে না, নিজের ওপর অসামান্য নিয়ন্ত্রণ রাখতে পারে। বলের ওপরও নিয়ন্ত্রণ তার অনন্য। বিশ্বকাপে তার মতো খেলোয়াড়ের পারফরম্যান্স দেখতে পাওয়া পরম সৌভাগ্য। বলতে পারেন ঈশ্বরের আশীর্বাদ।

এমবাপ্পের উজ্জ্বল ভবিষ্যত দেখছেন ২০০২ বিশ্বকাপজয়ী ব্রাজিল দলের অন্যতম সদস্য,  আমি তার (এমবাপ্পে) উজ্জ্বল ভবিষ্যত দেখছি। রাশিয়ায় সে যেভাবে পারফরম করছে, তা বিস্ময় জাগানিয়া। তার সবকিছুই ঈশ্বরপ্রদত্ত মনে হয়েছে। ওর খেলা দেখতে পাওয়া আশীর্বাদস্বরূপ।