আত্মঘাতী গোলে এগিয়ে গেল ফ্রান্স

  স্পোর্টস ডেস্ক ১৫ জুলাই ২০১৮, ২১:১২ | অনলাইন সংস্করণ

ফ্রান্স-ক্রোয়েশিয়া

মানজুকিচের আত্মঘাতী গোলে এগিয়ে বিশ্বচ্যায়ম্পিন ফ্রান্স। ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী দলটি আরও একটি বিশ্বকাপ ঘরে তোলার অপেক্ষায়।

খেলার ১৮ মিনিটে ডি বক্সের বাইরে থেকে গ্রিজম্যানের ফ্রি কিকে মানজুকিচের আত্মঘাতী গোলে পিছিয়ে যায় ক্রোয়েশিয়া।

রাশিয়া বিশ্বকাপের শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি ইউরোপের দুই দেশ ফ্রান্স ও ক্রোয়েশিয়া।

অপেক্ষার প্রহর শেষ! সোনালী ট্রফিতে কে চুমু আঁকছে-তা জানা যাবে কিছু সময়ের মধ্যে । মস্কোর লুঝনিকিতে ফাইনালে লড়াই করছে ফ্রান্স-ক্রোয়েশিয়া। সেই মহারণে দু’দলের একাদশ থাকছে অপরিবর্তিত।

শিরোপা নির্ধারণী ম্যাচে ৪-৩-৩ ফরমেশনে ফ্রান্স একাদশ সাজিয়েছেন দিদিয়ের দেশম। একই ফরমেশনে দল খেলাচ্ছেন ক্রোয়েশিয়া কোচ জ্লাতকো দালিচও।

এখন পর্যন্ত ৫বার মুখোমুখি হয়েছে ফ্রান্স-ক্রোয়েশিয়া। দু’দলের লড়াইয়ে কখনো হারেনি ফরাসিরা। ক্রোয়াটদের বিপক্ষে ৩ জয়ের বিপরীতে তাদের ড্র ২।

বিশ্বকাপে এর আগে একবার মুখোমুখি হয় ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ১৯৯৮ বিশ্বকাপে, সেবার ফরাসিদের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় ক্রোয়াটদের। অর্থাৎ প্রতিশোধের হাতছানি মড্রিচদের সামনে।

দেখে নিন ২০১৮ রাশিয়া বিশ্বকাপ ফাইনালে ফ্রান্স ও ক্রোয়েশিয়া একাদশ-

ফ্রান্স একাদশ : হুগো লরিস, বেঞ্জামিন পাভার্ড, রাফায়েল ভারানে, স্যামুয়েল উমতিতি, লুকাস হার্নান্দেজ, পল পগবা, এন'গোলো কন্তে, করেনতিন তলিসো, কিলিয়ান এমবাপ্পে, আঁতোয়া গ্রিজমান ও অলিভিয়ের জিরু।

ক্রোয়েশিয়া একাদশ : দানিয়েল সুবাসিচ, সিমে ভারসালকো, দেজান লভরেন, দমাগোজ ভিদা, ইভান স্ট্রিনিচ, মার্সেলো ব্রোজোভিচ, লুকা মদ্রিচ, ইভান রাকিতিচ, আন্তে রেবিচ, ইভান পেরিসিচ, মারিও মানজুকিচ।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.