রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

  স্পোর্টস ডেস্ক ১৭ জুলাই ২০১৮, ২২:৫০ | অনলাইন সংস্করণ

লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদো

সদ্য শেষ হওয়া রাশিয়া বিশ্বকাপের নকআউট পর্ব থেকেই বিদায় নেয় ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল এবং লিওনেল মেসিদের আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় লিওনেল মেসিদের আর্জেন্টিনা।

তবে দল হিসেবে ব্যর্থ হলেও রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের তিন এবং নকআউট পর্বের ম্যাচসহ চার ম্যাচ খেলে হ্যাটট্রিকসহ চার গোল করেন রোনালদো। সেই বিবেচনায় ব্যর্থ দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টাইন তারকা মেসি।নাইজেরিয়ার বিপক্ষে একমাত্র গোলটি করেন বার্সেলোনার এই তারকা।

তবে রাশিয়া বিশ্বকাপে চার গোল করা রোনালদোর চেয়েও ব্যক্তিগত উপার্জনে এগিয়ে রয়েছেন এক গোল করা মেসি।

এমন তথ্যই দিয়েছে বিখ্যাত স্প্যানিশ প্রচারমাধ্যম ‘মার্কা’য়। তাদের একটি পরিসংখ্যান প্রকাশিত হয়েছে সম্প্রতি। সেখানেই দেখানো হয়েছে, ২০১৭ সালের আয়ে রোনালদোকে পেছনে ফেলে একধাপ এগিয়ে গেছেন মেসি।

ফোর্বস ম্যাগাজিনের বিচারে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ২০১৭ সালে মোট আয় করেছেন ১১১ মিলিয়ন মার্কিন ডলার বাংলাদেশ টাকায় প্রায় এক হাজার কোটি টাকা। তার চেয়ে প্রায় আড়াই কোটি টাকা কম (১০৮ মিলিয়ন মার্কিন ডলার) আয় হয়েছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর।

অ্যাডিডাস, গ্যাটোরডে, পেপসি, ওরিদু, হুয়েই, হকার্সের মতো বহুজাতিক সংস্থাগুলির এনডোর্স করে বিশাল পরিমাণ অর্থ আয় করেছেণ লিওনেল মেসি।

অন্যদিকে, রোনাল্ডোর সঙ্গে চুক্তি ছিল নাইকে, হার্বালাইফ, ইএ স্পোর্টস, আমেরিকান টুইস্টার এবং নিজস্ব ব্র্যান্ড ‘সিআর সেভেন’-এর হোটেল চেন এবং সুগন্ধী প্রসাধনী দ্রব্যের। এর সঙ্গে তো ছিলই বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের কয়েকশো কোটি টাকার পারিশ্রমিক।

গত নভেম্বরে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করেছেন মেসি। চুক্তিতে বার্ষিক বেতন বাড়ানো হয়েছে ৮০ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে জুভেন্তাসের পক্ষ থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দেওয়া হচ্ছে বছরে ২৬.৬ মিলিয়ন ইউরো।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter