অবসর নিও না মেসি, আর্জি তেভেজের

  স্পোর্টস ডেস্ক ১৯ জুলাই ২০১৮, ১২:৪২ | অনলাইন সংস্করণ

মেসি,

রাশিয়া বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো কেটেছে আর্জেন্টিনার।দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দলের এমন হতশ্রী পারফরম্যান্সে হতাশ প্রাণভোমরা লিওনেল মেসি। এতটাই বিষণ্ন হয়ে পড়েছেন যে, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ার চিন্তাভাবনা করছেন তিনি!

বিশ্বমঞ্চ থেকে বিদায় নেয়ার পর মেসি একদম চুপচাপ থাকায় গুঞ্জনটা আরো মাথাচাড়া দিয়ে উঠেছে।খবরটি জাতীয় দলে তার একসময়ের সতীর্থ কার্লোস তেভেজের কানেও পৌঁছেছে। তা বেজায় বেখাপ্পা ঠেকছে এই স্ট্রাইকারের কাছে। ছোট ম্যাজিসিয়ানকে অবসর না নিতে জোরালো আর্জিও জানিয়েছেন তিনি।

ইএসপিএনকে তেভেজ বলেন, আমি মনে করি, নিজেকে নিয়ে আরো ভাববে লিও। খুব ভেবেচিন্তেই ভবিষ্যত সম্পর্কে সিদ্ধান্ত নেবে। তার হতাশ হওয়ার কিছু নেই। কারণ, একার পক্ষে দলকে চ্যাম্পিয়ন করা বা সোনালী ট্রফি জেতানো সম্ভব নয়। বিশ্বকাপে ভরাডুবির জন্য আমরাই দায়ী। আমাদেরই ভুল, তাকে আমরা বুঝতে পারি না।

মেসির এখন বয়স ৩০। কাতার বিশ্বকাপ আসতে আসতে তার বয়স হবে প্রায় ৩৫। অনেকেই মনে করছেন, বয়োবৃদ্ধির সঙ্গে সঙ্গে ফুটবলের বরপুত্রের ফর্মও পড়তির দিকে অগ্রসর হবে। তবে তাদের সঙ্গে একমত নন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা, আর্জেন্টিনাকে দেয়ার মতো এখনো অনেক কিছু আছে মেসির। তাকে এখনো আমাদের দরকার। সেই আলবিসেলেস্তেদের প্রাণ। কোনো সন্দেহ নেই, ও আমাদের সবচেয়ে বড় আদর্শ। আশা করি, সে দেশের হয়ে খেলা চালিয়ে যাবে। অভিষ্ট লক্ষ্য পূরণে সচেষ্ট হবে।

এসময় মেসিকে মাথা গরম না করে ঠাণ্ডা রাখার পরামর্শ দেন তেভেজ, এ মুহূর্তে তাকে মাথা ঠাণ্ডা রাখার পরামর্শ দেব।পূর্ণ বিশ্রামে থাকতে বলবো। ক্লান্তি-অবসাদ কাটিয়ে জাতীয় দলে ফিরতে বলবো। আশা করছি, সে আবারো আর্জেন্টিনার হয়ে মাঠ মাতাবে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter