কোথাও যাচ্ছে না ধোনি: শাস্ত্রী

  স্পোর্টস ডেস্ক ১৯ জুলাই ২০১৮, ১৪:৪৭ | অনলাইন সংস্করণ

ধোনি,

অঘোষিত ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হেরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে ভারত। ৩০ মাস পর কোনো ওয়ানডে সিরিজ হার যতটা না তোলপাড় তুলেছিল, তার চেয়ে বেশি আলোচনা সৃষ্টি করেছিল মহেন্দ্র সিং ধোনির অবসরের গুঞ্জন। চাউর হয়েছিল, শিগগির আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন তিনি।

তবে সেই গুঞ্জন উড়িয়ে দিলেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। বললেন, এসব নিতান্তই ভুয়া কথাবার্তা। এর কোনো ভিত্তি নেই।কোথাও যাচ্ছে না ধোনি।

শিরোপা নির্ধারণী ম্যাচ শেষে আম্পায়ারের কাছ থেকে বল নেন ধোনি। মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ছবি ভাইরাল হয়ে যায়। ছড়িয়ে পড়ে ধোনির অবসরের গুজব। কারণ, সাধারণত কেউ অবসরে গেলে স্মৃতিচিহ্ন হিসেবে রেখে দেয়ার জন্য তা সংগ্রহ করে থাকেন।

বিষয়টি পরিষ্কার করেছেন শাস্ত্রী। টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, ভারত অরুণকে (বোলিং কোচ) বলটা দেখাতে চেয়েছিল ধোনি। সে তাকে বলটার অবস্থা দেখাতে চেয়েছিল। কন্ডিশন কেমন ছিল অরুণকে তা বুঝাতে চেয়েছিল।

ভারতীয় কোচ বলেন, এই নিয়ে যে চেঁচামেঁচি চলছে তা নিরর্থক। সে শুধু বলটা অরুণকে দেখাতে চেয়েছিল। ৪৫ ওভার বোলিংয়ের পর বলের অবস্থাটা কেমন হয় সেটা বুঝাতে চেয়েছিল।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজটা খুব একটা ভালো যায়নি ধোনির। শেষ দুই ম্যাচে করেন ৭৯ রান। শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড়ের পর ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। মনে হতে পারে বেশ তো! তবে তার রান তোলার গতি ছিল খুবই মন্থর। এজন্য সমালোচনা পোহাতে হয় তাকে। মাঠেও শুনতে হয় দুয়োধ্বনি। স্বাভাবিকভাবেই ভারতীয় সফল অধিনায়কের অবসরের বিষয়টি চাউর হয়।

২০১৪ সালে টেস্ট ক্যারিয়ারের ইতি টেনেছেন ধোনি। ছেড়ে দিয়েছেন অধিনায়কত্বও। এখন বিরাট কোহলির অধিনায়কত্বে খেলছেন সীমিত ওভারের ক্রিকেট। এ পর্যন্ত ৩২১ ওয়ানডে ও ৯৩টি টি-টোয়েন্টি খেলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter