সাকিব-তামিমের ব্যাটে লড়ছে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক ২২ জুলাই ২০১৮, ২১:৪৮ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান-তামিম ইকবাল
সাকিব আল হাসান-তামিম ইকবাল-ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় বাংলাদেশ দল। স্কোর বোর্ডে এক রান জমা হতে না হতেই সাজঘরে ফেরেন ওপেনার এনামুল হক বিজয়।

শুরুর সেই ধকল সামলে ওঠার আগেই বৃষ্টির বাগড়া। বৃষ্টি এবং ক্যারিবীয় পেস আক্রমণ সামলে বাংলাদেশকে পথ দেখাচ্ছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

শুরুতে উইকেট হারিয়ে ধীরে চলো নীতি অনুসরণ করে বাংলাদেশ দল। সময় বাড়ার সঙ্গে সঙ্গে হাত খুলে খেলেন সাকিব-তামিম। দ্বিতীয় উইকেট জুটিতে তারা প্রথম ৮১ বলে ৫০ রান, পরের ৫৮ বলে ৫০ রান যোগ করেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩২ ওভারের খেলা শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ১ উইকেটে ১৪১ রান। ইতিমধ্যে ১৪০ রানের জুটি গড়েছেন সাকিব-তামিম। ব্যক্তিগতভাবে দুজনেই তুলে নিয়েছে ফিফটি। ৬৮ ও ৬৪ রানে ব্যাট করছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

বৃষ্টিতে খেলা বন্ধ

আগে থেকেই মেঘে ঢাকা ছিল গায়ানার আকাশ। টসে জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দল ব্যাটিং নামতেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। আর এই বৃষ্টির মধ্যেই চলে খেলা। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির মাত্রাও বেড়ে যায়। যে কারণে ৪.৪ ওভারে খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা।

বৃষ্টির আগে ৪.৪ ওভারে ব্যাটিংয়ে নেমে ১ উইকেট হারিয়ে ১০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল।

শূন্য রানেই ফিরছেন এনামুল হক

টেস্টের মতো ওয়ানডে সিরিজেও ধুঁকছে বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলায় টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় টাইগাররা। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেছেন ওপেনার এনামুল হক বিজয়।

টেস্ট সিরিজে ত্রাসের ভূমিকা পালন করা ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারের করা অফ স্টাম্পের বাইরের বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন এনামুল হক বিজয়।

উল্লেখ্য, এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে পরাজিত হয় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter