‘আমি আমার সাধ্যমতো খেলার চেষ্টা করেছি’

  স্পোর্টস ডেস্ক ২৩ জুলাই ২০১৮, ২১:২৮ | অনলাইন সংস্করণ

তামিম ইকবাল
তামিম ইকবাল-ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতে টেস্ট সিরিজে বাজে ভাবে পরাজিত হওয়ার পর ওয়ানডে ক্রিকেটে ঘুরে দাঁড়ানোটা ছিল সাকিব-তামিদের জন্য চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে সফল ভাবেই খেলায় ফিরেছে বাংলাদেশ দল।

রোববার গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে এক রানে ওপেনার এনামুল হক বিজয়ের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে অসাধারণ ব্যাটিং করেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফেরে বাংলাদেশ দল।

এদিন সাকিব-তামিম দ্বিতীয় উইকেটে ২০৭ রানের জুটির রেকর্ড গড়েন। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের এটা দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি। এর আগে ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে কার্ডিফে পঞ্চম উইকেটে ২২৪ রানের জুটি গড়েছিলেন সাকিব ও মাহমুদউল্লাহ রিয়াদ।

কিন্তু ভালো খেলেও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন সাকিব আল হাসান। ১২১ বল খেলে ৬ বাউন্ডারিতে ৯৭ রান করে ফেরেন দেশসেরা ক্রিকেটার। মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি বিশ্বসেরা এ অলরাউন্ডার।

সাকিব না পারলেও তামিম পেরেছেন। ১৬০ বল খেলে ১০ চার ও তিন ছক্কায় ১৩০ রানের লড়াকু ইনিংস খেলেছেন তামিম। মুশফিকুর রহিম করেন ১১ বলে ৩০ রান।

২৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে মাশরাফি বিন মুর্তজার গতির মুখে পড়ে ২৩১ রানেই গুটিয়ে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ দলের অধিনায়ক ১০ ওভারে ৩৭ রানে নেন ৪ উইকেট। বাংলাদেশ জয় পায় ৪৮ রানে।

সেঞ্চুরি করে দলের জয়ে অবদান রেখে ম্যাচ সেরার পুরস্কার জিতেন তামিম ইকবাল। এদিন খেলা শেষে বাংলাদেশ দলের ওপেনার বলেন, টেস্ট সিরিজে নিজেদের হারিয়ে খুঁজেছি আমরা। ওয়ানডে ফরম্যাটে আমরা স্বাচ্ছন্দ্য বোধ করি। আমি আর সাকিব যখন ব্যাটিংয়ে ছিলাম, চেষ্টা করেছি সাধ্যমতো খেলে যাওয়ার। যদিও উইকেটে ব্যাটিং করা কষ্টকর ছিল। তবে আমরা চেষ্টা করেছি যতক্ষণ খেলা যায়।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter