বিশ্বকাপের আসল কারিগররা পারিশ্রমিক পাচ্ছেন না!

  স্পোর্টস ডেস্ক ২৪ জুলাই ২০১৮, ২৩:০২:১৭ | অনলাইন সংস্করণ

রাশিয়া বিশ্বকাপ শেষ। ২০২২ সালে ফের বিশ্বকাপের আসর বসবে কাতারে। এখন থেকে চার বছর পর বিশ্বকাপ মাঠে গড়ালেও তার আমেজ শুরু হয়ে গেছে।

বিশ্বকাপ ফুটবলের জন্য মাগনা খাটছেন অন্তত ৬০০ জন শ্রমিক। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। পারিশ্রমিক না পেয়ে আর্থিক দৈন্যদশায় পড়েছেন ভারতীয় শ্রমিকরা। তারা কাতারে গিয়েছিলেন বিশ্বকাপের প্রস্তুতির জন্য।

কাতার বিশ্বকাপে কাজ করতে যাওয়া ভারতীয় শ্রমিকরা গত মাস ছয় ধরে মাগনা খাটছেন। এই সমস্যা সমাধানে সরকারিভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত। বেশকিছু শ্রমিককে অন্য সংস্থায় কাজের ব্যবস্থা করে দেয়া হয়েছে। অনেকজনকে ফিরিয়েও আনা হয়েছে।

বকেয়া বেতন এখনও পাননি শ্রমিকরা। দিল্লির কাতার অ্যাম্বাসি অবশ্য এ নিয়ে এখনও কোনো মন্তব্য করেননি। তবে কাতার থেকে জানানো হয়েছে শ্রমিকদের দুরবস্থা ঘোচানোর সব রকম পরিকল্পনা নেয়া হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত